সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ১২:১৬:৪৬ এএম

ইসিবি থেকে সুখবর পেলেন স্টোকস

খেলাধুলা | সোমবার, ১ জানুয়ারী ২০১৮ | ১০:৩৫:৫৭ পিএম

গত সেপ্টেম্বরে স্থানীয় এক নাইটক্লাবের বাইরে যুবককে শারিরীকভাবে লাঞ্চিত করার অভিযোগে বেন স্টোকসকে সাময়িকভাবে নিষিদ্ধ করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সে কারণে অ্যাশেজ সিরিজ থেকে বাদ পড়েন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে দলে ফেরার সম্ভাবনা থাকলেও শেষ মুহূর্তে সেটিও নাকচ করে দেয় বোর্ড। তবে এবার সুখবর পেলেন বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যোগ দিতে পারবেন তিনি।

আজ সোমবার বার্তা সংস্থা বিসিবি জানায়, বেন স্টোকসকে আইপিএল খেলতে ইসিবির পক্ষ থেকে অনুমতি দিয়েছে।

গেলো মৌসুমে আইপিএলে রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে খেলেছিলেন এ তারকা। কয়েকদিন আগে নিউজিল্যান্ডের ঘরোয়া দল ক্যান্টারবারির হয়ে খেলার জন্য স্টোকসকে অনুমিত দেয় ইসিবি।

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন জানিয়েছেন, আইপিএলের মতো বিগ টুর্নামেন্টে স্টোকসকে খেলতে বাধা দেয়াটা কঠিনই হবে।

এদিকে রোববার ইসিবি জানায়, স্টোকসের পরিবর্তে অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে দলে থাকছেন ডেভিড মালান।

যদিও ইসিবি ঘোষিত ওয়ানডে দলে ছিলেন স্টোকস। কিন্তু অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়াল দেয়ার আগে ইসিবি জানিয়েছে স্টোকস এই সফরে সঙ্গী হচ্ছেন না।

ইসিবির পক্ষ থেকে জানানো হয়, ওই ঘটনার তদন্ত শেষ না হওয়ায় আপাতত স্টোকস দলে নেই। তার পরিবর্তে অস্ট্রেলিয়ায় যাচ্ছেন ডেভিড মালান।

চলতি মাসের ২৭ তারিখে ব্যাঙ্গালুরুতে শুরু হবে আইপিএলে নিলাম। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। এ বছরের এপ্রিলের ৪ তারিখ থেকে শুরু হয়ে আইপিএলের একাদশতম আসর চলবে ৩১ মে পর্যন্ত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন