সোমবার, ২৩ জুলাই ২০১৮ ১১:৩৬:৪৭ পিএম

চুয়াডাঙ্গায় ছাত্রদলের ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

জেলার খবর | চুয়াডাঙ্গা | মঙ্গলবার, ২ জানুয়ারী ২০১৮ | ১২:০৬:২৮ পিএম

চুয়াডাঙ্গায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা শহরে বের করার সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়াপাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের ২৫০ নেতাকর্মীর নামে মামলা হয়েছে।

সোমবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন সদর থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান। মামলায় আহ্বায়ক শরীফ উর জামান সিজারের নামসহ ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকিদের অজ্ঞাত দেখানো হয়েছে।

মামলায় অভিযোগ আনা হয়েছে, সোমবার সকাল থেকেই ছাত্রদলের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে শহরের শ্রীমন্ত টাউন হল চত্বরে সমাবেত হতে থাকে। দুপুর ১২টার দিকে দুই শ’ থেকে তিন শ‘ নেতাকর্মী শহরে শোভাযাত্রা বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রদলের নেতাকর্মীরা লাঠিসোটা ও ইট পাটকেল নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এ হামলায় সদর থানার অফিসার ইনচার্জ (অপরাশেন) আমির আব্বাসসহ ৬ পুলিশ আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তাৎক্ষণিক লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

এ ঘটনায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে দণ্ডবিধির ১৪৩/৩৩২/৩৩৩/৩৫৩/৩০৭ ধারায় মামলাটি রেকর্ড করা হয়। যার নং ১।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তোজাম্মেল হক মামলার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশের ওপর হামলা মামলার আসামিদের গ্রেপ্তার করতে শহরে অভিযান শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গায় ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা বের করার প্রস্তুতিকালে পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের লাঠিচার্জ শুরু করে। এ সময় জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ উর জামান সিজারসহ বিভিন্ন ইউনিটের ৪০ নেতাকর্মী আহত হয়। এদের মধ্যে অনন্ত ৩০ জনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন