বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ ০১:৫৭:৩১ পিএম

বাংলাদেশের সকল নারী মুক্তিযোদ্ধা : দীপু মনি

রাজনীতি | মঙ্গলবার, ২ জানুয়ারী ২০১৮ | ০৩:২৫:০৮ পিএম

বাংলাদেশের সকল নারীকে মুক্তিযোদ্ধা বলে আখ্যায়িত করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

মঙ্গলবার (২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মুক্তিযুদ্ধে নারীর ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, মুক্তিযুদ্ধে নারীর ভূমিকা বলে শেষ করা যাবে না। বাংলাদেশের সকল নারী, তরুণীরা হলো মুক্তিযোদ্ধা। নারীরা অস্ত্র হাতে সরাসরি যুদ্ধে অংশগ্রহণ করে। কেউ আবার অস্ত্র বহন, খবর আদান-প্রদান করছে মুক্তিযোদ্ধাদের কাছে।

আজকের নারীরা স্বাধীন বাংলা বেতার অংশগ্রহণ করেছে। স্বাধীন দেশে যে জন্ম তার রূপরেখায় আমরা নারীদের দেখি। নারীর অবদান ছিল অসাধারণ।

তিনি আরো বলেন, নারী অবদানকে আজকে ছোট করে দেখার চেষ্টা করা হচ্ছে। জাতির পিতা হত্যার মধ্যে দিয়ে বাংলাদেশ ইতিহাস বদলে ফেলা চেষ্টা করা হচ্ছে। এবং নারীর অবদানকেও অস্বীকার করা হচ্ছে।

তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা মানুষ পুড়িয়ে হত্যা করে, দুর্নীতিবাজ, জঙ্গিবাদী তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। এবং আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা আনার জন্য আহ্বান জানান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহিলা সম্পাদক ঢাকা জেলা আওয়ামী লীগের হালিমা আক্তার লাবন্য।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগের ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, ঢাকা জেলার সভাপতি বেনজির আহমদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজাসহ অনেক নেতৃবৃন্দ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন