মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ০১:১৬:২১ পিএম

অনুমতি না পেলে দেওয়ানবাগ দরবার শরীফেই সম্মেলন করব

নগর জীবন | বুধবার, ১০ জানুয়ারী ২০১৮ | ০৮:১১:০৫ পিএম

রাস্তায় ওরশ করতে সিটি করপোরেশন অনুমতি না দিলে নিজ ঘরেই তা করার ঘোষণা দিয়েছে বিতর্কিত পীর দেওয়ানবাগী। এমনকি এজন্য অনুমতির তোয়াক্কা করে না বলেও জানিয়েছে তার অনুসারীরা। দেওয়ানবাগীর ওরশ আয়োজন কমিটির অন্যতম সদস্য ড. সায়ীদ মেহেদী হাসান বুধবার বলেন, ‘আমরা রাস্তায় সম্মেলন করার অনুমতি চেয়েছি। তবে অনুমতি না পেলে দেওয়ানবাগ দরবার শরীফেই সম্মেলন করব।’

তিনি আর বলেন, ‘১৯৯৯ সাল থেকে আমরা রাস্তায় সম্মেলন করে আসছি, এবারও তা করব। অনুমতি না পেলে দেওয়ানবাগ দরবার শরীফের ভেতরেই সম্মেলন হবে। অন্য কোথাও হবে না। নিজেদের ঘরেই সম্মেলন করব, এখানে অনুমতির কি দরকার!’

জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী বলেন, ‘তারা রাস্তায় ওরশের অনুমতি চেয়ে আবেদন করেছে। কিন্তু এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

এনিয়ে বিস্তারিত জানতে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলালের সঙ্গে যোগাযোগ করার পরামর্শও দেন এই কর্মকর্তা।

আগামী ২ ও ৩ ফেব্রুয়ারি দেওয়ানবাগ দরবার শরীফে ‘বিশ্ব আশেকে রাসুল’ নামে এই গোষ্ঠীর সম্মেলন করার কথা রয়েছে। রাজধানীর বাণিজ্যিক এলাকা মতিঝিল ও আরামবাগসহ কমলাপুর এলাকায় ১৯৯৯ সাল থেকে ওরশ করে আসছে দেওয়াবাগী।

তবে দেওয়ানবাগী অনুসারীদের দাবি এটা ওরশ নয়, বিশ্ব আশেকে রাসুল সম্মেলন। সম্মেলনের নামে তিন-চারদিন ওই এলাকা দখলে রাখায় বাণিজ্যিক এলাকা মতিঝিল ও এর আশপাশে সৃষ্টি হয় তীব্র যানজট।

আল্লাহ, রাসুল (সা.), ইসলাম এবং মুসলমানদের নিয়ে বিকৃত মন্তব্য করার জন্য দেশের আলেমরা দীর্ঘদিন দেওয়ানবাগীর আখড়া উচ্ছেদ ও তার শাস্তি দাবি করে আসছেন।

এর আগে রাস্তা বন্ধ করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কুতুববাগীদের ওরশও বন্ধ করে দিয়েছে ডিএনসিসি কর্তৃপক্ষ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন