মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ ১০:০০:০৫ পিএম

নিলামের আগেই রশিদ খানকে নিয়ে আইপিএল দল মালিকদের কাড়াকাড়ি!

খেলাধুলা | শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮ | ০১:৪২:০০ পিএম

আইপিএলের নিলামের আগেই কাড়াকাড়ি পড়ে গেছে রশিদ খানকে নিয়ে। ছোট দেশের এই বড় তারকাকে দলে ভেড়াতে অনেকেই মোটা অঙ্কের টাকা খরচ করতে উন্মুখ হয়ে আছেন।

নিলামের আগেই রশিদ খানকে নিয়ে আইপিএল দল মালিকদের কাড়াকাড়ি! এমন খবরই প্রকাশ করেছে ভারতীয় একটি দৈনিক।

আইপিএলের আগের আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন আফগান এই লেগ স্পিনার। সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়ার বিগব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে অসাধারণে খেলেছেন। তার আগে পাকিস্তান ক্রিকেট লিগের দল পেশোয়ার জালমির হয়ে তামিম ইকবালের সঙ্গে খেলেছেন আফগান এই খুদে তারকা।আফগানিস্তানের এই উদীয়মান তারকার সবচেয়ে বড় অর্জন হলো উইকেট শিকারের পাশাপাশি ইকোনমি বোলিং করা। রান খরচায় সাবধান হওয়ায় আইপিএলের নিলামে তাকে দলে নেয়ার জন্য হুমড়ি খেয়ে পড়ার সম্ভাবনা রয়েছে ফ্রাঞ্চাইজি মালিকদের।

ক্রিকেটখেলুড়ে দেশগুলোর মধ্যে নবাগতদের অন্যতম আফগানিস্তান। সাম্প্রতিক সময়ে টেস্ট খেলার মর্যাদা পেয়েছে আফগানরা। ২০১৩ সাল থেকে আইসিসিরি সহযোগী সদস্য হিসেবে থাকা এই দলটি ক্রমান্নয়ে উন্নতি করছে। দলের পারফরম্যান্সের চেয়েও বেশি আলোচিত আফগানিস্তানের এই লেগ স্পিনার রশিদ খান।

আভিজাত্যের খেলা ক্রিকেটে ২০১৫ সালের অক্টোবরে অভিষেক হয় রশিদ খানের। তারপর থেকেই সব রেকর্ড নিজের করে নিতে থাকেন ১৯ বছর বয়সী এই ক্রিকেটার। যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের তরুণ এই ক্রিকেটার জাতীয় দলে নিজের জায়গা পাকাপোক্ত করার পাশাপাশি বিদেশি লিগেও জনপ্রিয় হয়ে উঠেছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন