সোমবার, ১৮ জুন ২০১৮ ০৫:৪৩:৩৭ এএম

নির্বাচন আমরা চাই : নোমান

রাজনীতি | শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮ | ০২:৩৭:১২ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপিকে ধ্বংস করতে হলে রাজনৈতিক ভাবে করতে হবে। নির্বাচন আমরা চাই। সেই নির্বাচন হবে সুষ্ঠু এবং সহায়ক সরকারের মাধ্যমে। সেই নির্বাচনে জনগণের ভোট নিশ্চিত করতে হবে।

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক মঞ্চ।

বর্তমানে বাংলাদেশ যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা ওয়ান ইলেভেনের মতো বলে আখ্যায়িত করেছেন তিনি।

আবদুল্লাহ আল নোমান বলেন, ওয়ান ইলেভেনের উপকারী দল আওয়ামী লীগ সরকার দেশে আজকে রাজনীতির একক আধিপত্য বিস্তার করেছে। দেশকে আবার পুনরায় বাকশাল করতে চায়। দেশের মানুষের অধিকার ইতোমধ্যে হরণ করে ফেলেছে। দেশের জনগণ এখন কথা বলতে পারে না। রাস্তায় ও নামতে পারে না। রাজনৈতিক কর্মীরা এখন অসহায়। শুধু ক্ষমতা টিকে থাকার জন্য তারা এই সব করছে।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে উদ্দেশ্যে করে তিনি বলেন, যদি ৫ জানুয়ারি মতো আবার এই রকম আরকে নির্বাচন হয় তাহলে আমরা মাথা পেতে নিব না। জনগণ সেই নির্বাচন মানবে না। সেই নির্বাচনে বিরুদ্ধে বাংলাদেশের মানুষ লড়াই করবে।

তিনি বলেন, এই বাংলাদেশ আমরা অর্জন করেছি। সে অর্জন শুধু ভোটের নয়, আন্দোলন সংগ্রাম করে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করছি। এই প্রতিষ্ঠার প্রধান লক্ষ্য হলো দেশে সুশাসন ও গণতন্ত্রের। আমরা এই গণতন্ত্রে ধারা অব্যাহত রাখার জন্য যুদ্ধ করেছি।

এখন আওয়ামী লীগের স্লোগান হলো, ‘গণতান্ত্র নিপাকে যাক, উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাক’

এই মানববন্ধনের সভাপতিত্ব করেন, সাবেক ছাত্রনেতা ইসমাইল হোসেন তালুকদার খোকন। আরো উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ অনেকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন