সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ১১:৩৩:১৬ পিএম

কাকরাইলে বয়ান করলেন মাওলানা সাদ (ভিডিও)

নগর জীবন | শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮ | ০৩:১১:৫৫ পিএম

দিল্লির নিজামুদ্দিন মারকাজের মুরব্বি মাওলানা সা’দ কান্ধলভী কাকরাইল মারকাজ মসজিদে জুমার নামাজের আগে বয়ান করেছেন। বয়ানে আশপাশের অনেক মুসল্লি উপস্থিত হয়েছেন।

মাওলানা সাদ কান্ধলবীর কাকরাইলে অবস্থান করা নিয়ে তাবলিগের একাংশ কাকরাইল মসজিদে অবসথান করে এবং সেখানে জুমার নামাজের আগে তিনি বয়ান করেন।

বয়ানে মাওলানা সাদ কান্ধলবী দাওয়াত ও তাবলিগের গুরুত্ব নিয়ে আলোচনা করেন এবং বিশ্বব্যাপী এই মেহনত ছড়িয়ে দেওয়ার আহ্বান জনানা।

এ প্রসঙ্গে তাবলিগের সাথী মাওলানা বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়েই মাওলানা সা’দ কাকরাইলে বয়ান করছেন। এজন্য অনেকেই কাকরাইল মসজিদে এসেছেন।’

অন্যদিকে, শুক্রবার বাদ ফজর জর্দানের মাওলানা শায়েখ ওমর খতিবের আম বয়ানের মধ্য দিয়ে তাবলিগ জামাতের আয়োজনে বৃহত্তম মুসলিম জমায়েত ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

বিশ্ব ইজতেমার বয়ান ০১; শায়খ ওমর খতিব

প্রসঙ্গত, গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বিকেলে এক গুরুত্বপূর্ণ বৈঠকে সাদ সাহেবের ভারত ফিরে যাওয়ার সিদ্ধান্ত হয়।

বিশ্ব ইজতিমায় অংশগ্রহণ করার জন্য মাওলানা সাদ গত ১০ জানুয়ারি ঢাকায় আসেন। তবে তার কিছু বিতর্কিত বক্তব্যের জের ধরে আলেম ওলামা ও তাবলিগের অনেক সাথীর প্রতিবাদের মুখে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে এক বৈঠকে তিনি ইজতিমায় অংশ নিতে পারবেন না বলে সিদ্ধান্ত হয়।

তিনি আজ তার পছন্দমত যেকোন সময়ে দিল্লিতে ফিরে যাবেন বলে সিদ্ধান্ত দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন