সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ১০:৪১:১৪ এএম

ইবিতে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তির সাক্ষাৎকার ১৬ জানুয়ারি

শিক্ষাঙ্গন | শুক্রবার, ১২ জানুয়ারী ২০১৮ | ০৬:৩১:৫৬ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-২০১৮ শিক্ষবর্ষের অনার্স (স্মাতক) প্রথম বর্ষের মুক্তিযোদ্ধা কোটায় ভর্তির সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ জানুয়ারি সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে সংশ্লিষ্ট কমিটির আহবায়ক অধ্যাপক ড. মিজানুর রহমানের বিভাগীয় কক্ষে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের সহকারী রেজিস্ট্রার রাশেদুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রেস বার্তায় উল্লেখ করা হয়, সাক্ষাৎকারে অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীদের আবেদনপত্রের সাথে সংযুক্ত সকল সনদের মূল কপি, মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্কের প্রমাণপত্র এবং কোটা ও সংশ্লিষ্ট ইউনিটের প্রবেশপত্র সঙ্গে আনতে হবে।

একদিকে বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের অপেক্ষমান তালিকার সাক্ষাৎকারও একই দিনে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ১ম, ২য় ও ৩য় শিফ্টের অপেক্ষমান তালিকায় স্থানপ্রাপ্ত পরীক্ষার্থীদের সাক্ষাৎকার ওইদিন সকাল ৯টা হতে অনুষদ ভবনস্থ মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের সভাকক্ষে অনুষ্ঠিত হবে।

‘বি’ ইউনিটে অন্তর্ভুক্ত ইংরেজি, বাংলা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং ফোকলোর স্টাডিজ বিভাগের জন্য এ সাক্ষাৎকার গ্রহণ করা হবে। ১ম শিফট : ১৫৫ তম হতে ৩০৮ তম পর্যন্ত, ২য় শিফট : ১৫৪ তম হতে ৩০৬ তম পর্যন্ত এবং ৩য় শিফট : ৩৪ তম হতে ৬৬ তম পর্যন্ত এ সাক্ষাৎকারে অংশগ্রহণ করবে সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারীরা।

এছাড়া ‘বি’ ইউনিটের মেধাতালিকা হতে ভর্তি হওয়া শিক্ষার্থীরা আগামী ১৪ জানুয়ারি রবিবার দুপুর ২টার মধ্যে বিভাগ পরিবর্তন করতে পাবরে বলে সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা গেছে।

মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ১ম, ২য় ও ৩য় শিফ্টের মেধাতালিকা হতে বিভিন্ন বিভাগে ভর্তি হওয়া শিক্ষার্থীরা আগামী ১৪ জানুয়ারি রবিবার দুপুর ২টার মধ্যে ইউনিট অফিস হতে বিভাগ পরিবর্তনের আবেদন ফরম সংগ্রহ ও জমা দিতে করতে পারবে। তবে, ইংরেজি বিভাগে ভর্তির জন্য ভর্তি পরীক্ষায় ইংরেজিতে কমপক্ষে ১৬ নম্বর পেতে হবে। অন্য বিভাগ থেকে ইংরেজি বিভাগে আসতে ইচ্ছুক ছাত্র/ছাত্রীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন