বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৭:১৩:৪৩ এএম

গুরুত্বপূর্ণ তিন নম্বর পজিশনে সাকিব আল হাসান!

খেলাধুলা | শনিবার, ১৩ জানুয়ারী ২০১৮ | ০৫:৪৩:৩৪ পিএম

আর মাত্র ১ দিন। এরপরই ত্রিদেশীয় সিরিজের আসর শুরু হয়ে যাবে। আর এই আসরে প্রথম দিনেই জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ১৫ জানুয়ারি প্রথম খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বিন মর্তুজার দল।

বলার অপেক্ষা রাখেনা, মাঝে ‘ভাল দলের’ তকমা গায়ে আঁটা টাইগাররা গত বছরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকায় গিয়ে যারপরনাই খারাপ খেলেছে। ব্যাটিং , বোলিং ও ফিল্ডিংয়ের তিন শাখায় ভীষণ অনুজ্জ্বল মাশরাফির দল হোয়াইটওয়াশ হয়ে দেশে ফেরত এসেছে। সেই সিরিজে বাংলাদেশের তিন নম্বর পজিশনটা বেশ ভুগিয়ে দলকে।

এই তিন নম্বর পজিশনে বাংলাদেশের কত চিন্তা ভাবনা। লিটন দাস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান সবাইকেই তো পরীক্ষা নিরিক্ষা করা হল। কিন্তু তিন নম্বর পজিশনের জন্য কাউকেই জুতসই মনে হয়নি বা কেউই এই পজিশনের জন্য নিজেকে যোগ্য প্রমান করতে পারেনি। তবে এদের মধ্যে সাকিব একটু ব্যাতিক্রম। তিনে মাত্র একটি ম্যাচে ব্যাটিং করেছে সাকিব। সেখানে আহামরি কিছু না করলেও দক্ষিন আফ্রিকায় যেখানে ব্যাটসম্যানরা খাবি খাচ্ছিল সেই তুলনায় ভালই বলা যায়।

আর এবার ত্রিদেশীয় সিরিজেও বাংলাদেশ লক্ষ্য সেই তিন নম্বর পজিশন। গুরুত্বপূর্ণ এই পজিশনের উপর অনেকটাই নির্ভর করে দলের রান। ওপেনিংয়ে এনামুল হক বিজয় নির্দিষ্ট হওয়ার পর এই এখন এই তিন নম্বর পজিশনে অভিজ্ঞ কাউকে চাচ্ছে বাংলাদেশ। আর সেই চাওয়াটা হতে পারে সাকিব আল হাসান।

জানা গেছে, ত্রিদেশীয় সিরিজে তিন নম্বর পজিশনে সাকিবকেই দেখা যেতে পারে। নির্বাচক ও কোচও চান সাকিব এখানে ব্যাট করুক।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন