রবিবার, ২০ মে ২০১৮ ০৫:৫৭:০৩ পিএম

টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত ইংল্যান্ডের

খেলাধুলা | রবিবার, ২১ জানুয়ারী ২০১৮ | ০৬:১৮:০৪ পিএম

অ্যাশেজ হারের বদলা নিচ্ছে ওয়ানডে সিরিজে। অষ্ট্রেলিয়াকে টানা তিন ম্যাচে পরাজিত করে পাঁচ ম্যাচের সিরিজ ২ ম্যাচ হাতে রেখেই জিতে নিল ইংল্যান্ড। আজ তৃতীয় ম্যাচে ১৬ রানে জিতেছে ইংল্যান্ড।

প্রথমে ব্যাটিং করতে নেমে জস বাটলার ও ক্রিস ওকসের ঝড়ো ব্যাটিংয়ে নির্দারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২০ রান করে ইংল্যান্ড। প্রথম দিকে অবশ্য ভালো করতে পারেনি ইংল্যান্ড। পরীক্ষিত তারকারা সেট হয়েই আউট হতে থাকেন। একটা সময় ইংল্যান্ডের রান ২৫০ হবে কিনা সেটাই হয়তো ভাবছিল সবাই।

তবে বাটলার ও ওকস ভাবছিল অন্যকিছু। শেস পর্যন্ত এই দুইজনের ১১৩ রানের অবিচ্ছিন্ন জুটি আর দুটি ঝড়ে ইংল্যান্ডের রান গিয়ে দাড়ায় ৩০২। বাটলার ৮৩ বলে সমান ১০০ রান করেন। ৩৬ বলে ৫৩ রান করেন ওকস। এ ছাড়া মরগান ৪১ ও বেয়াস্টো ৩৯ রান করেন।

জবাবে শুরুতেই দুই উইকেট হারিয়ে ফেললেও জবাবটা ভালই দিচ্ছিল অষ্ট্রেলিয়া। মাত্র ৪৪ রানের মধ্যেই ফিরে যান অজি তারকা ওয়ার্নার (৮) ও হোয়াইট (১৭)। এরপর ফিঞ্চ ও স্মিথ হাল ধরেন। এই দুজনের ৬৭ রানের জুটিতে ম্যাচে ফেরে অজিরা। দলীয় ১১৩ রানে ৬২ রান করে ফিঞ্চ বিদায় নিলেও মিশেল মার্শের সাথে দলকে এগিয়ে নিতে থাকেন স্মিথ। তবে ১৮১ রানের মাথায় স্মিথ (৪৫) ও ২১০ রানের মাথায় মার্শ (৫৫) আউট হলে বড় এক ধাক্কাই খায় অজিরা।

এরপরও অষ্ট্রেলিয়ার জয়ের আশা জেগে ছিল স্টোইনিসের ব্যাটে। একপাশে টিম পেইনকে রেখে লড়াই করে যাচ্ছিলেন স্টোইনিস। কিন্তু বল আর রানের ব্যবধান ক্রমেই বেড়ে যাচ্ছিল। আর শেষ পর্যন্ত সেই ব্যবধানটা আর ঘোচাতে পারেননি তিনি। খেলা শেষ হওয়ার ৩ বল বাকি থাকতে দলীয় ২৮৬ রানে তিনি আউট হন ৪৩ বলে ৫৬ রান করে। অন্যপ্রান্তে টিম পেইন অপরাজিত থাকেন ৩৫ বলে ৩১ রান করে। ম্যাচে পেইন আরেকটু দ্রুত ব্যাট চালাতে পারলে হয়তো ফলাফল অন্যরকমও হতে পারত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন