বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ ১০:৩৪:০৪ পিএম

আইপিএল চুড়ান্ত নিলামে ৫০ লাখ রুপিতে টিকে রইলেন বাংলাদেশি ক্রিকেটার মাহমুদুল্লাহ!

খেলাধুলা | সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ | ০৫:৪০:৫১ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বে আইপিএল অন্যতম জনপ্রিয় একটি আসর। তাই এই টুর্নামেন্টে অংশ নিতে ক্রিকেটারদের আগ্রহও বেশি। আইপিএলে অংশ নিতে মোট ১১২২ জন ক্রিকেটার নাম লিখিয়েছিলেন।

কিন্তু এদের সবার নিলামে জায়গা হয়নি। যাচাই বাছাই শেষে মোট ৫৭৮ জনকে চূড়ান্ত তালিকায় রাখা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ থেকে আছেন ছয় জন। তারা হলেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আবুল হাসান রাজু।

এই প্লেয়ারদের মধ্যে আশা করা হচ্ছে ফ্রেঞ্চাইজিগুলির নজর থাকবে অলরাউন্ডার সাকিব আল হাসানের উপরেই বেশি এছাড়া মোস্তাফিজের উপরও থাকবে নজর। আর তারপরই আগ্রহ থাকবে তামিমের উপর। তবে বিপিএল, পিএসএল ও সিপিএলে নিয়মিত খেলা মাহমুদউল্লাহ রিয়াদ এবারের বড় চমক হতে যাচ্ছে।

বাংলাদেশ থেকে মোট আটজন নাম লিখিয়েছিলেন। কিন্তু চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস। সাকিব আল হাসানের ভিত্তি মূল্য ধরা হয়েছে এক কোটি রুপি। মোস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্যও এক কোটি রুপি নির্ধারণ করা হয়েছে। তামিম, রিয়াদ, সাব্বির, রাজু এই চারজনের ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি করে।

সাকিব আল হাসান- ১ কোটি রুপি
মুস্তাফিজুর রহমান- ১ কোটি রুপি
তামিম ইকবাল- ৫০ লাখ রুপি
মাহমুদউল্লাহ রিয়াদ- ৫০ লাখ রুপি
সাব্বির রহমান- ৫০ লাখ রুপি
আবুল হাসান রাজু- ৫০ লাখ রুপি

সর্বোচ্চ ভিত্তি মূল্য রাখা হয়েছে ২ কোটি রুপি। ৩৬ জন ক্রিকেটারের ভিত্তিমূল্য ২ কোটি রুপি। এছাড়া ১.৫ কোটি রুপি ভিত্তিমূল্য ৩২ জনের। ৮ সংখ্যার (১ কোটি) ভিত্তিমূল্য আছে আরও ৩১ জনের। সর্বোচ্চ ৩০৩ জনের ভিত্তিমূল্য ২০ লাখ রুপি।

২ কোটি রুপি- ৩৬ জন
১.৫ কোটি রুপি- ৩২ জন
১ কোটি রুপি- ৩১ জন
৭৫ লাখ রুপি- ২৩ জন
৫০ লাখ রুপি- ১২২ জন
৪০ লাখ রুপি- ১৪ জন
৩০ লাখ রুপি- ১৭ জন
২০ লাখ রুপি- ৩০৩ জন

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন