বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ ১০:৩০:০৮ পিএম

ভিসিকে উদ্ধার করতে গিয়ে আহত ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির

রাজনীতি | বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ | ০১:৫৩:১৭ পিএম

অবরুদ্ধ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আকতারুজ্জামানকে মুক্ত করতে গিয়ে আহত হয়েছেন ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন। মঙ্গলবার বিকেলে ভিসির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাম সংগঠনের নেতাকর্মীরা ভিসিকে অবরুদ্ধ করে রেখেছেন এ সংবাদ পেয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির ভিসির কার্যালয়ে ৩০/৪০ জন নেতাকর্মী নিয়ে ছুটে যান। এসময় বাম সংগঠনের নেতাকর্মীদের সাথে কথা বলে সংকট সমাধানের চেষ্টা করলে ঢাবি ভিসি ও জাকিরের ওপর ছড়াও হন আন্দোলনরত শিক্ষার্থীরা।

একপর্যায়ে ভিসিকে লাঞ্ছিত করেন বাম সংগঠনের নেতারা। এসময় জাকির ভিসিকে রক্ষা করতে এগিয়ে গেলে তার ওপরও হামলা চালান আন্দোলনকারীরা। হামলায় জাকির পিঠে ও মুখে আঘাতপ্রাপ্ত হন। তার ঠোট ফেটে রক্তও বের হয়। পরে ভিসি কার্যালয় থেকে বেরিয়ে আসেন ছাত্রলীগের এই সাধারণ সম্পাদক।

এদিকে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদকের ওপর হামলার সংবাদ শুনে বিভিন্ন হল থেকে নেতাকর্মীরা রেজিস্ট্রার ভবনের চারপাশে এসে অবস্থান নেয়। এসময় বাম সংগঠনের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা চড়াও হতে চাইলে জাকির বাধা দেন।

উভয় পক্ষের মধ্যে যখন উত্তেজনা বিরাজ করেছিল। তখনই বাম সংগঠনের ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে একপর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। এই সংঘর্ষে উভয় সংগঠনের অন্তত ৫০ জন নেতাকর্মী অাহত হয়েছেন বলে জানা গেছে।

সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন বলেন, সাধারণ শিক্ষার্থীরা অবরুদ্ধ ভিসি স্যারকে উদ্ধার করতে গেছে, এমন সময় অবস্থানরত বাম সংগঠনের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করলে আমরা মীমাংসা করার চেষ্টা করেছি। একপর্যায়ে আমার ওপরও হামলা চালানো হয়।

সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেন জাকির হোসেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন