রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ০৩:৪২:৪৩ এএম

মাশরাফির দিকে তাকিয়ে হাথুরু ও হিথ স্ট্রাক!

খেলাধুলা | বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ | ০৫:১৮:৫৮ পিএম

ত্রিদেশীয় সিরিজের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী ২৫ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে হাথুরুর লঙ্কা। আগেই ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ লঙ্কার বিপক্ষে চাপহীন খেলবে। তবে ফাইনালে যেতে হলে শ্রীলঙ্কাকে জিততেই হবে। তবে বৃহস্পতিবাররের (২৫ জানুয়ারি) সেই ম্যাচে বাংলাদেশকে হারাতে পারলে পয়েন্ট টেবিলে জিম্বাবুয়েকে টপকে যাবে লঙ্কানরা। সাথে ফাইনালেও জায়গা করে নেবে শ্রীলঙ্কা। তাই এই হাইভোল্টেজ ম্যাচে বাংলাদেশের জয় কামনা করছেন জিম্বাবুয়ে।

গত মঙ্গলবার (২৪ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয় জিম্বাবুয়ে। সেই ম্যাচে ৯১ রানের বড় ব্যবধানে হারে জিম্বাবুয়ে। তাই ম্যাচ হেরে ফাইনালে যাওয়ার আশা এখন ঝুলন্ত।

জাতীয় দলের মূল কারিগর ছিলেন টাইগারদের সাবেক দুই কোচ চান্দিকা হাথুরুসিংহে এবং হিথ স্ট্রাক। ২০১৪ সালে এ দুইজনকে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। তাদের প্রেরণায় ২০১৬ সালেও জয়ের যাত্রা চলতে থাকে টাইগারদের। কিন্তু এশিয়াকাপের পর হঠাৎ করেই বাংলাদেশের বোলিং কোচ ছেড়ে দেন হিথ স্ট্রাক। আর অন্যদিকে সম্প্রতি বাংলাদেশের কোচের দায়িত্ব ছাড়েন চান্দিকা হাথুরুসিংহে। তবে সাবেক গুররুদের এখন তাকিয়ে থাকতে হবে মাশরাফি, সাকিব, তামিমদের দিকে।

জিম্বাবুয়ে দলের চোখ এখন আগামী ২৫ জানুয়ারি বাংলাদেশ ও হাথুরুর লঙ্কার মধ্যকার ম্যাচের দিকে। জিম্বাবুয়ে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে এক জয় নিয়ে তাদের পয়েন্ট চার। আর লঙ্কা এক ম্যাচ কম খেলেও সমান চার পয়েন্ট নিয়ে আছে। কিন্তু নেট রান রেটে এগিয়ে আছে হাথুরুর লঙ্কানরা। বাংলাদেশ যদি শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারায় তবে, রান রেটে এগিয়ে গিয়ে ফাইনাল খেলার সম্ভাবনা আছে টিম-জিম্বাবুয়ে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন