বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ ১০:০৪:৪৪ এএম

৪৩ রানে অলআউট হয়েছিল শ্রীলঙ্কাও

খেলাধুলা | শুক্রবার, ২৬ জানুয়ারী ২০১৮ | ০১:৩৯:৩০ পিএম

ক্রিকেটকে বলা হয় ব্যাটসম্যানদের খেলা। কিন্তু কিছু কিছু ম্যাচ আছে যাতে বোলারদেরই দাপট থাকে সিংহভাগ। মাঝে মাঝে এক কিংবা একাধিক বোলার ভয়ঙ্কর হয়ে উঠেন। যা ব্যাটিংয়ে কিছু ব্যতিক্রমী রেকর্ডের জন্ম দেয়। ২০০৪ সালে হারারাতে ওয়ানডে ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। এটাই ওয়ানডে ইতিহাসে সর্বনিম্ন।

২০০১ সালে জিম্বাবুয়েকে ৩৮ রানে অলআউট করেছিল শ্রীলঙ্কা। ভারতের সর্বনিম্ন রানের রেকর্ডও শ্রীলঙ্কার বিপক্ষে। ২০০০ সালে শারজাতে ৫৪ রানে অলআউট হয় ভারত।

ওয়ানডে ইতিহাসে সর্বনিম্ন রানে সবচেয়ে বেশি দলকে অলআউট করার কৃতিত্ব শ্রীলঙ্কার। তবে শ্রীলঙ্কাও ১০০ রানের নিচে অলআউট হওয়ার তিক্ত স্বাদ পেয়েছিল। ২০১২ সালে পার্ল শহরে দক্ষিণ আফ্রিকার সাথে মাত্র ৪৩ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

২০০৩ সালে শ্রীলঙ্কার সাথে মাত্র ৩৬ রানে অলআউট হয় কানাডা। ২০০৩ সালে অস্ট্রোলিয়ার সাথে ৪৫ রানে অলআউট হয় নামিবিয়া। ১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজের সাথে মাত্র ৪৩ রানে অলআউট হয় পাকিস্তান। ২০০৯ সালে বাংলাদেশের বিপক্ষে মাত্র ৪৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ১৯৭৯ সালে ইংল্যান্ডের সাথে মাত্র ৪৫ রানে অলআউট হয় কানাডা। ২০০৪ সালে দক্ষিণ আফ্রিকার সাথে মাত্র ৫৪ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন