শনিবার, ১৮ আগস্ট ২০১৮ ১২:১৬:২৬ পিএম

ভয়াবহ আগুনে পুড়ে ছাই এই হাসপাতাল

আন্তর্জাতিক | শুক্রবার, ২৬ জানুয়ারী ২০১৮ | ০১:৫৬:২৫ পিএম

হাসপাতালের ভিতরে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারালেন ৩৩জন। আহতের সংখ্যা প্রায় ৭০ ছুঁয়েছে। শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তর কোরিয়াতে।

জানা গিয়েছে, যথাযথ আগুন নিয়ন্ত্রনের পরিস্থিতি না থাকার কারণে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। আগুন থেকে বাঁচতে হাসপাতালের বিল্ডিং থেকেই ঝাঁপ দেন অনেকে। উত্তর কোরিয়ার মিরিয়াং হাসপাতালে আগুন লাগার ঘটনা এই প্রথম নয়। এর আগেও এই ধরণের আগুন লাগার ঘটনা ঘটেছে।

কিন্তু এরপরেও সতর্ক হয়নি প্রশাসন। ভয়াবহ আগুনে পুড়ে ছাই এই হাসপাতালের বিল্ডিংয়ের একাংশ। ঘটনাস্থলেই ভয়াবহ আগুনে দমবন্ধ হয়ে মারা গিয়েছেন অনেকে। আহতের সংখ্যা ছুঁয়েছে ৭০। এদের মধ্যে ১৩জনের অবস্থা আশঙ্কাজনক।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এমার্জেন্সি রুম থেকে দ্রুত ছড়িয়ে পরে আগুন। কিন্তু কি কারণে এই আগুন লাগলো সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। সমস্ত রোগীদের দ্রুত বের করে আনা হয়েছে হাসপাতাল থেকে।

প্রত্যক্ষদর্শীদের থেকে পাওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, ঘন কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা হাসপাতাল। সেই সময় হাসপাতালে ২০০জনেরও বেশি লোক ছিল। আগুন লাগার প্রায় ঘন্টা খানেক পর দমকল কর্মীরা আসেন। কিন্তু ততক্ষণে আগুনে গ্রাস করে নিয়েছে প্রায় গোটা বিল্ডিং।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন