শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০২:০৫:৪০ পিএম

১৬০ কিলোমিটার গতিতে বল করলেন বাংলাদেশের অনিক!

খেলাধুলা | শুক্রবার, ২৬ জানুয়ারী ২০১৮ | ০৭:০২:৫৭ পিএম

যুব ক্রিকেটে এমন গতিতে বল করেছেন কেউ? চোখ কচলেও যেন বিশ্বাস হবার নয়! যেখানে আন্তর্জাতিক ক্রিকেটেই ১৬০ গতিতে বল করতে দেখা যায় না বোলারদের, সেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এই গতিতে স্ট্যাম্প ভাঙলেন একজন! কে সেই বোলার, কোন দেশের?

পরের তথ্যটা আরও অবাক করার মতো। দক্ষিণ আফ্রিকা বা অস্ট্রেলিয়ার কোনো পেসার নয়। বাংলাদেশের কাজী অনিক বল করেছেন ১৬০-এর বেশি গতিতে। অন্ততপক্ষে টিভি ফুটেজে এমনটাই দেখা গেছে। যেটা নিয়ে এখন তোলপাড় সামাজিক যোগাযোগমাধ্যমগুলো।

শুক্রবার ভারতের কাছে ১৩১ রানের বড় ব্যবধানে হেরে যুব বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেছে বাংলাদেশের। ম্যাচের এক পর্যায়ে ভারতীয় ব্যাটসম্যান পৃথিবী শাহকে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন অনিক। যে বলটির গতি টিভিতে দেখানো হয় ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা। অর্থাৎ ঘন্টায় ৯৯ মাইল। ম্যাচে ১০ ওভার বল করে ৪২ রানে ৩ উইকেট নেন অনিক। তবে তার এমন বোলিং নিয়ে নয়, গতি নিয়েই এখন আলোচনা সর্বত্র।

২০০৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ১৬১.৩ কিলোমিটার গতির একটি ডেলিভারি দিয়েছিলেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। এটিই এখন পর্যন্ত কোনো বোলারের সবচেয়ে গতির বল। কাজী অনিক কি তবে 'বাংলাদেশের শোয়েব আখতার' হতে যাচ্ছেন? কে জানে, টিভি স্ক্রিনে এমন লেখা আবার যান্ত্রিক কোনো ত্রুটির কারণে হয়েছে কি না!

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন