বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ ১২:০৯:২৭ এএম

আগামীকাল ৩ পরিবর্তন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

খেলাধুলা | শুক্রবার, ২৬ জানুয়ারী ২০১৮ | ০৮:৩৫:১১ পিএম

ইতিহাস জানাচ্ছে, দেশের মাটিতে কখনো কোনো তিন জাতি ট্রফি জিতেনি বাংলাদেশ। শুধু ত্রিদেশীয় সিরিজ বলা ঠিক হলো না। আসলে ঘরের মাঠে কোন ট্রফি জয়েরই রেকর্ড নেই টাইগারদের। দেশের মাটিতে দুই ফরম্যাটের (ওয়ানডে আর টি-টোয়েন্টি) একজোড়া এশিয়া কাপের ফাইনাল ছাড়া এর আগে একবার মাত্র কোনো তিন জাতি টুর্নামেন্টের ফাইনালে খেলার রেকর্ড আছে বাংলাদেশের। দুুঃখজন দুঃখজনক হলেও সত্য, প্রতিবারই বিজিত দলের নাম বাংলাদেশ। একবারের জন্য শেষ হাসি হাসা সম্ভব হয়নি। তাই আগামীকাল ফাইনাল ম্যাচে ৩ পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ।

লঙ্কানদের বিপক্ষে এমন একটি লজ্জাজনক হারের (যেটা কি না আবার ঘরের মাঠে সবচেয়ে বড় লজ্জাজনক হার) ৪৮ ঘণ্টা পর আবারও তাদের মুখোমুখি হতে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের। মাঝে কাটছে মাত্র একটা দিন। টানা ক্রিকেট যাকে বলে। এই লড়াইটা আবার যেন-তেন নয়, একেবারে ফাইনাল। এখনও পর্যন্ত জাতীয় ক্রিকেট দল কোনো শিরোপা জিততে না পারায়, এই ফাইনালটা আরও অনেক বেশি গুরুত্ববহ হয়ে উঠেছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে।

আজ ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়কের কথা শুনে বোঝা যাচ্ছে নাসিরের উপর কোপ পড়তে যাচ্ছে! ওপেনিংয়ে তামিম নতুন সঙ্গী পাচ্ছেন সেটাও মোটামুটি নিশ্চিত। প্রথম চার ম্যাচে এনামুল হক বিজয়ের ব্যর্থতায় সুযোগ হতে পারে মোহাম্মদ মিঠুন বা ইমরুল কায়েসের। স্কোয়াডে ইমরুল ফেরায় তামিমের ফাইনাল সঙ্গী তিনিই হচ্ছেন বলে জোর আলোচনা। তবে মাশরাফীর কথায় বোঝা গেল ভিন্ন পরিকল্পনা নিয়েই প্রথম কোন বহুজাতিক টুর্নামেন্ট জেতার মিশনে নামবে বাংলাদেশ।

‘বিজয় চারটা ম্যাচ খেলেছে। তবে এটা ঠিক, ও নিজের জন্য যে প্রত্যাশা নিয়ে খেলতে চেয়েছিল পারেনি। সে নিজেও অখুশি। বিজয় আরও বেশি অবদান রাখতে চেয়েছিল। এর মানে যে ওকে বাদ দিয়ে আমরা চিন্তা করছি ব্যাপারটা তাও না। ইমরুল এসেছে, মিঠুন আছে। দেখা যাক, এখনো আলোচনা হয়নি। তবে বার্তাটা এরকম না, ইমরুল আসা মানে ইমরুলই খেলবে। ’

শুক্রবার সকালে মেহেদী হাসান মিরাজ ইনডোরের নেটে লম্বা সময় ব্যাটিং অনুশীলন করে গেছেন। স্পিন অলরাউন্ডার হিসেবে নাসিরের জায়গা তার চলে আসার সম্ভাবনাই বেশি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন