রবিবার, ২০ মে ২০১৮ ০৪:১৯:২৭ পিএম

দেশের মানুষ অত্যন্ত ধর্মভীরু: আসাদুজ্জামান খাঁন কামাল

জাতীয় | শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮ | ০২:১২:১৭ পিএম

দেশের মানুষ অত্যন্ত ধর্মভীরু বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। মাদরাসা শিক্ষক- কর্মচারীদের সংগঠন বাংলাদেশ জামায়াতুল মোদারর্ছেনীর আয়োজিত মাদরাসা শিক্ষক-কর্মচারীদের জাতীয়করনের দাবিতে মহাসম্মেলনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজকে এই ময়দানের যেখানেই তাকাই শুধু আলেম ওয়ালামা দেখা যাচ্ছে। আমাদের দেশের মানুষ যে ধর্মভীরু এটা আজ প্রমাণিত। বঙ্গবন্ধু এখান থেকেই ৭ই মার্চের ভাষণ দিয়ে একটি ইতিহাস রচনা করেছিলেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী একজন ধর্মপ্রাণ মুসলমাম। তিনি পাঁচ ওয়াক্তের নামাজ আদায় করেন এবং আলেম ওয়ালামাদের ভালোবাসেন। আপনাদের ভালোবাসেন বলেই তিনি একের পর এক দাবি মেনে নিয়েছেন। প্রধানমমন্ত্রী আপনাদের আরবি বিশ্ববিদ্যালয় ও কওমি মাদরাসা স্বীকৃতি দিয়েছেন।

তিনি আরো বলেন, আপনাদের আজকের যে জাতিয়করননের দাবি সেটাও বড় কিছু নেই। আমরা আশা করছি আপনাদের এই দাবিও পূরন করা হবে। তবে আপনাদের বুঝতে হবে যে আমরা মাত্র পথ চলা শুরু করেছি। আমাদের দেশ এখন উন্নয়নের মহাসড়কে দাঁড়িয়ে আছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ বহুদুর এগিয়ে আসছে।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৯ টা থেকেই শুরু হয়েছে জামায়াতুল মোদারর্ছেনীর এই মহাসম্মেলন।

সকাল থেকেই মাদরাসা শিক্ষকদের জাতীয়করণ, নন-এমপিও মাদরাসাগুলোকে এমপিওভুক্তি সহ বেশ কয়েম দাবি জানাচ্ছে মাদরাসা শিক্ষক ও কর্মচারীদের এই সংগঠন।

এই মহাসম্মেলনে সভাপতিত্ব করছেন বাংলাদেশ জামিয়াতুল মোদারর্ছেনীর সভাপতি আলহাজ্ব এ এম বাহাউদ্দীন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন