বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৪:২৮:৪৯ পিএম

উন্নত মাদরাসার শিক্ষা ব্যবস্থার জন্য সবকিছু করছে সরকার

জাতীয় | শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮ | ০৩:৩০:১০ পিএম

সরকার মাদরাসাগুলোতে উন্নত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করার জন্য কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মাদরাসা বাংলাদেশ জামায়াতুল মোদারর্ছেনীর উদ্যোগে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের জাতীয়করণসহ পাঁচ দফা দাবিতে আয়োজিত মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ইসলাম মানবতার ধর্ম, ইসলাম শান্তির ধর্ম। মাদরাসায় জঙ্গি তৈরি হয়না, এই কথা আমি আগেও বলেছি এখনও তাই বলছি। প্রধানমন্ত্রী ওলামাদের অত্যন্ত ভালোবাসেন। তিনি আগেও আপনাদের দাবিগুলো পূরন করেছেন। এবারও তাই হবে বলে আমি আশা করছি।

তিনি বলেন, আমি যদি আপনাদের আজকের দাবি সম্পর্কে কিছু বলি তাহলে আপনাদের প্রতি অবিচার করা হবে। আমার এই ক্ষমতাও নেই। খুব তাড়াতাড়ি আপনাদের একটি সুসংবাদ দিতে পারবো বলে আশা করছি।

তিনি আরও বলেন, যারা বলতো যে আওয়ামী লীগকে ভোট দিলে ইসলাম শিক্ষা ব্যবস্থা ধংস হয়ে যাবে। আসলে তাদের ইমান অত্যন্ত দুর্বল। আজ দেখেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০০০ মাদরাসা উন্নয়ন করা হয়েছে। ওলামাদের জন্য ও মাদরাসা শিক্ষার্থীদের জন্য আরবি বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে। মাদরাসারর শিক্ষার্থীদের জন্য গাজীপুরে প্রশিক্ষণ কেন্দ্র করা হচ্ছে। কাওমি মাদরাসার স্বীকৃতী দেওয়া হয়েছে। কিন্তু বিএনপি মাদরাসার জন্য ও ওলামাদের জন্য কোনো কাজই করেনি।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৯ টা থেকেই শুরু হয়েছে জামায়াতুল মোদারর্ছেনীর এই মহাসম্মেলন।

মহাসম্মেলনে সভাপতিত্ব করেন জামিয়াতুল মোদারর্ছেনীর সভাপতি আলহাজ্ব এ এম বাহাউদ্দীন ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন