রবিবার, ২৪ জুন ২০১৮ ০৯:৩২:৫৬ এএম

মাথা গরম করে আউট তামিম!

খেলাধুলা | শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮ | ০৫:৪৭:৪৯ পিএম

দুই সপ্তাহের পথ পেরিয়ে শেষের কাছে ত্রিদেশীয় সিরিজ। আজ ফাইনালে মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচ শুরু হয় দুপুর ১২টায়। স্কোর: শুরুতেই ৩ উইকেট নেই বাংলাদেশের। বাংলাদেশ ২২/৩ (১০ ওভার)

ব্যাটিং করতে পারবেন না সাকিব: শঙ্কা সত্যি হল। সাকিবের আঙুলের চোট বড় দুঃসংবাদ দিল বাংলাদেশকে। বাঁহাতের কনিষ্ঠ আঙুলে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। মাঠ থেকে তাকে দ্রুতই নিয়ে যাওয়া হয় হাসপাতালে। হাসপাতালে তার অাঙুলে স্ক্যান করা হয়। এরপর সেলাই করা হয় চোট পাওয়া স্থানে। বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, সাকিবের ফাইনাল খেলার কোনো সম্ভবনা নেই। প্রথম টেস্টও মিস করবেন টেস্ট অধিনায়ক।

রান আউট মিথুন: এনামুল হক বিজয়ের জায়গায় ফাইনালে সুযোগ পেয়েছিলেন। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারলেন না মোহাম্মদ মিথুন। ২৭ বলে ১০ রান করে রান আউটে কাটা পড়েছেন। সুরঙ্গা লাকমালের বল মিড অফে ঠেলেই সিঙ্গেল নিতে ছুটেছিলেন। বল ধরে সরাসরি থ্রোয়ে নন স্ট্রাইক প্রান্তের স্টাম্পের বেল ফেল দেন থিসারা পেরেরা। ৯ ওভারে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৭।

মাথা গরম করে আউট তামিম: দুশমন্থ চামিরার আগের বলেই আউট হয়ে যেতে পারতেন তামিম ইকবাল। ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে টাইমিংয়ের গড়মিলে বোলারের হাতে ক্যাচ দিয়েছিলেন। কঠিন ক্যাচটা তালুবন্দি করতে পারেননি বোলার। বলের বলেই উইকেট ছুড়ে দিয়ে আসেন। শর্ট বল পুল করতে গিয়েছিলেন। কিন্তু টপ এজ হয়ে বল উঠে যায় ওপরে, মিড উইকেটে সহজ ক্যাচ নেন আকিলা ধনঞ্জয়া। ১৮ বলে ৩ রান করেন তামিম। বাংলাদেশের স্কোর তখন ১ উইকেটে ১১। তিনে নেমেছেন সাব্বির রহমান।

বাংলাদেশের সতর্ক সূচনা: লক্ষ্যটা ২২২ রানের। উইকেট অনুযায়ী লক্ষ্য কিছুটা কঠিন হলেও অসম্ভব নয় মোটেই। সেই লক্ষ্যে সতর্কভাবে ব্যাটিং শুরু করেছেন তামিম ইকবাল ও মোহাম্মদ মিথুন। সুরাঙ্গা লাকমাল ও দুশমন্থ চামিরাকে দেখেশুনে খেলছেন তামিম ও এনামুলের জায়গায় সুযোগ পাওয়া মিথুন। ৫ ওভার শেষে সংগ্রহ বিনা উইকেটে ১১।

সাকিবকে নিয়ে শঙ্কা কাটেনি: চোট নিয়ে হাসপাতালে যাওয়া সাকিব আল হাসানের স্ক্যানের রিপোর্ট এখনো পাওয়া যায়নি। ফলে তিনি ব্যাট করতে পারবেন কি না, সেটাও জানা যাচ্ছে না।

বাংলাদেশের সামনে সূবর্ণ সুযোগ: শ্রীলঙ্কা যেভাবে খেলছিল তাতে একটা সময় মনে হচ্ছিল, রান তিন শর কাছে যাবে। তবে রুবেল, মুস্তাফিজদের দুর্দান্ত বোলিংয়ে লঙ্কানদের ২২১ রানেই বেঁধে ফেলেছে বাংলাদেশ। ইনিংসের শেষ বলে অলআউট হয়েছে শ্রীলঙ্কা।

রুবেলের করা শেষ বলে সুরঙ্গা লাকমালকে রান আউট করেন মুশফিকুর রহিম। ১০ ওভারে ৪৬ রান দিয়ে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার রুবেল। ২৯ রানে ২ উইকেট পেয়েছেন মুস্তাফিজ। মাশরাফি, মিরাজ ও সাইফউদ্দিন নিয়েছেন একটি করে উইকেট।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন