সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ০১:৪১:৫৪ পিএম

মাদক সমস্যা...

নগর জীবন | শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮ | ০৬:৪৫:০৯ পিএম

মাদক সমস্যা শুধু ২০নং ওয়ার্ডের নয়, পুরো রাজধানীরই সমস্যা বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। অবশ্য এ সমস্যার সমাধানে বাসিন্দাদের কিছুদিন অপেক্ষাও করতে বলেছেন তিনি।

শনিবার রাজধানীর ডিএসসিসি এলাকার ২০নং ওয়ার্ড আয়োজিত সেগুনবাগিচায় জনতার মুখোমুখি অনুষ্ঠানে স্থানীয় বাসিন্দাদের প্রশ্নের জবাবে এমন কথা বলেন তিনি। এসময় অন্যান্য সমস্যার কথাও শোনেন এবং সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

সেগুনবাগিচা এলাকার অধিকাংশ বাসিন্দাদের কাছে প্রধান সমস্যা জলাবদ্ধতা, রাস্তায় পার্কিং, রাস্তা দখলে রেখে ব্যবসা করা এবং মাদক। এছাড়া, ড্রেনেজ সমস্যা, ছিনতাই, ল্যাম্পপোস্ট, বিশুদ্ধ পানির সমস্যা আছে বলে মেয়রকে নাগরিকরা জানান।

নাগরিকদের একের পর এক প্রশ্নের মাধ্যমে নানা সমস্যার সমাধান দিতে চেয়েছেন মেয়র। তবে কিছু কিছু সমস্যা যা দীর্ঘ সময় লাগবে বলে জানান তিনি।

এ বিষয়ে মেয়র বলেন, আমি চেষ্টা করবো এখানের সমস্যা এখানেই শেষ করতে। তবে কিছু সমস্যা যেমন জলাবদ্ধতা। শেষ করতে কিছু সময় দরকার হবে।

এদিকে স্থানীয়দের অভিযোগ সকাল ৬টার দিকে মৎস্য ভবন এলাকায় ছিনতাই হয়। সেই সঙ্গে কিছু কিছু গলিতে ল্যাম্পপোস্ট বন্ধ থাকায় সেখানেও ছিনতাই হয়।

ছিনতাই সমস্যার সমাধানের ব্যাপারে সকাল ৬টা থেকে টহল বাড়ানোর অনুরোধ আসে স্থানীয়দের থেকে। সেই মোতাবেক পল্টন ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের টহল বৃদ্ধি করার নির্দেশ দিয়েছেন মেয়র সাঈদ খোকন।

এছাড়া ল্যাম্পপোস্ট মনিটরিং এর দায়িত্বে থাকা কর্পোরেশনের কর্মকর্তাকে সঠিকভাবে কাজ করার নির্দেশ দেন এবং ওয়াসাকে ড্রেনেজ সমস্যা সমাধানেও নির্দেশ দেন তিনি।

এসময় সমস্যা নোট করে নিয়েছে কর্পোরেশনের কর্মকর্তারা। যা সমাধানে রোববার থেকে কাজ শুরু হবে বলে মেয়র ঘোষণা দেন।

জনতার মুখোমুখি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ রতন। এছাড়া উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলালসহ অন্য ওয়ার্ডের কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন