সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৬:১৪:৩১ পিএম

অচিরই বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষপণ করা হবে

বিজ্ঞান ও প্রযুক্তি | শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮ | ০৭:৫৫:৪১ পিএম

অচিরই বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষপণ করা হবে বলে জানিয়েছেন সাংসদ শেখ ফজল নূর তাপস।

শনিবার (২৭ জানুয়ারি) বাংলাদশ বিজ্ঞান ও শিল্প গবষণা পরিষদ (বিসিএসআইআর)`র ধানমন্ডির ক্যাম্পাসে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার সমাপ্তি অনুষ্ঠানে বিজয়ীদর সম্মাননা ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তাপস বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দেশ আজ ডিজিটালাইজ হয়েছে। দেশের প্রতিটি স্কুল-কলেজে কম্পিউটার ল্যাবরটরিসহ বিজ্ঞান গবেষণাগার প্রতিষ্ঠা করা হয়েছে।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে ব্যারিস্টার শেখ ফজল নূর তাপস বলেন, আমি আশা করি তোমাদর মধ্যে থেকেই একদিন বিশ্বসেরা বিজ্ঞানী হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের শিক্ষক এবং বিসিএসআইআর`র বিজ্ঞানী কর্তৃক গঠিত দক্ষ নির্বাচক মণ্ডলী খুদ বিজ্ঞানীদের প্রকল্পগুলা নিবীরভাব পর্যাবক্ষণের মাধ্যম ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারী বিজয়ীদের নির্বাচিত করেন।

পুরস্কার হিসাব দেওয়া হয় ১ম স্থান অধিকারী ৩০ হাজার, ২য় স্থান অধিকারী ২৫ হাজার, তৃতীয় স্থান অধিকারী ২০ হাজার টাকা। সেই সঙ্গে প্রত্যেককে দেয়া হয় সনদপত্র এবং সম্মাননা ক্রেস্ট। এছাড়াও অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকট দেওয়া হয়।

মেলায় দেশের স্কুল-কলেজ ও বিজ্ঞান ক্লাবগুলা অংশগ্রহণ কর। তার মধ্যে ভিকারুন নেসানুন, হলিক্রস, সিটি কলেজ, আইডিয়াল কলেজসহ বিভিন্ন কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন