বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৪:২৮:৩৬ পিএম

সিনেমা বানিয়ে অন্যের অর্থ ধ্বংস করতে চাই না: কাজী হায়াৎ

বিনোদন | শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮ | ০৯:০৫:৩৪ পিএম

দেশের অন্যতম জনপ্রিয় পরিচালক কাজী হায়াৎ। তার হাত ধরে লুটতরাজ, তেজী, আম্মাজান,ধর, কষ্ট এবং ইতিহাসের মতো তুমুল ব্যবসাসফল ছবির দেখা পেয়েছে ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রি। অথচ এই সময়ে এসে বিগত কয়েক বছর ধরে দাপুটে এই নির্মাতার হাতেও নেই ব্যবসাসফল কোনো চলচ্চিত্র। নিয়মিত সিনেমা নির্মাণ করলেও প্রেক্ষাগৃহ দর্শক শুণ্য।

চলচ্চিত্রের এই নাকাল অবস্থা, দর্শক খরা কাজী হায়াৎ বলেন, শাপলা মিডিয়ার একটি ছবিতে সাইন করেছিলাম। কিন্তু এরপরে এই বিষয়ে প্রযোজক আমার সাথে কোনো কথা বলেনি। আসলে তারা এখন তিনটা সিনেমা নিয়ে ব্যস্ত। এরমধ্যে তাদের ‘আমি নেতা হবো’ ছবিটি সেন্সর হয়ে গেছে। এছাড়া চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্যা মাইয়া এবং আরেকটা কলকাতার শ্রাবন্তীর সাথে একটা ছবি করছে। তিনটা ছবিই উত্তম আকাশ পরিচালনা করছে। আমার মনে হয় এই তিনটা ছবির ব্যস্ততার পর আমার ছবিটা হতে পারে। আর আইঅ্যাম নট সো মাচ ক্রেজি টু মেইক ফিল্ম নাউ?

তিনি বলেন, আসলে সিনেমা এখন চলে না। শুধু শুধু অপরের অর্থ ধ্বংস করার কোনো অধিকার আমার নাই। একটা কথা বলি, মনে কিছু করিয়েন না। এ দেশের শতকরা নব্বই ভাগ মানুষ মুসলমান। এখানে সিনেমা শিল্প ছিলো এটাইতো অবাক বিস্ময়ের ব্যাপার। এদেশে হিজাব পরা লোক অনেক বেশি। এখন ধর্মীয় আনুগত্যটাও অনেক বেশি। সিনেমা দেখাকে অনেকে পাপ মনে করে। তো যে দেশে সিনেমা দেখাকে মানুষ পাপ মনে করে সেখানে হল ভর্তি দর্শক কীভাবে আশা করি!

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন