শনিবার, ২০ অক্টোবর ২০১৮ ০৫:৫৬:৫৩ এএম

ভিত্তিমূল্য ৫০ লাখ, কতো দাম পাবেন তামিম?

খেলাধুলা | রবিবার, ২৮ জানুয়ারী ২০১৮ | ০১:২৪:১৫ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১১তম আসরের নিলাম শুরু হয়েছে ২৭ জানুয়ারি। শেষ দিনে আজ নিলামে উঠবেন বাংলাদেশি ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। নিলামে তামিম ইকবালের ভিত্তি মূল্য ৫০ লক্ষ রুপি।

বাংলাদেশী এই ওপেনার বেশ ভালো অবস্থানে আছেন। আশা করা হচ্ছে ,আজ নিলামে তামিম ইকবাল দল পেয়ে যাবেন।

এবারের আসরে নিলামে বাংলাদেশি ছয় জনের থেকে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান গতকাল দল পেয়েছেন। ২ কোটি রুপিতে সাকিব আল হাসানকে দলে ভিড়েয়েছে সানরাইজ হায়দরাবাদ এবং কাটার মাস্টার মোস্তাফিজ কে ২ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

এবার নিলামের জন্য ৫৭৮ জন খেলোয়াড়ের একটি চূড়ান্ত তালিকা করেছে আইপিএল কর্তৃপক্ষ। এদের মধ্যে ভারতীয় ও বিদেশি মিলিয়ে মোট ১৬ জন খেলোয়াড়কে নিয়ে ‘মার্কুই’ ক্যাটাগরি করা হয়েছে। সাকিব আল হাসানও ছিলেন এই ক্যাটাগরিতে। মার্কুই ক্যাটাগরির খেলোয়াড়দের তালিকায় সাকিবের ভিত্তি মূল্য ছিল ২ কোটি । অপরদিকে মোস্তাফিজের ভিত্তি মূল্য ছিলো ১ কোটি রুপি।

বাংলাদেশ থেকে মোট আটজন খেলোয়াড় আইপিএল নিলামের জন্য নাম লিখিয়েছিলেন। কিন্তু চূড়ান্ত তালিকা থেকে মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস বাদ পড়ে এখন ৬ জন আছেন নিলাম তালিকায়।

আইপিএলে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি মূল্যে খেলেছেন মাশরাফি বিন মুর্তজা। কলকাতা নাইট রাইর্ডাসের হয়ে তিনি খেলেছেন ৪ কোটি রুপিতে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন