বুধবার, ২০ জুন ২০১৮ ০৭:৩৮:২৯ এএম

পদ্মাবত দেখে ক্ষোভ প্রকাশ করে যা বললেন বলিউড অভিনেত্রী

বিনোদন | রবিবার, ২৮ জানুয়ারী ২০১৮ | ০৩:৪২:০২ পিএম

পদ্মাবত' ছবিটির কাজ শুরুর পর থেকে মুক্তি দেয়া পর্যন্ত অনেক ঝড় বয়ে গেছে নির্মাতা সঞ্জয় লীলা বানশালির ওপর দিয়ে। তবে এ দুঃসময়ে বলিউড বরাবরই পাশে পেয়েছেন তিনি। তেমনই একজন অভিনেত্রী স্বরা ভাস্কর। নানা অনুষ্ঠানে ও সামাজিক মাধ্যমে বানশালির পক্ষ হয়ে কথা বলেছেন। ছবিটি মুক্তিতে যারা বাধা হয়ে দাঁড়িয়েছেন তাদের তীব্র সমালোচনা করেছেন।
মুক্তির পর ছবিটি বক্স অফিসে একের পর এক রেকর্ড ভাঙছে। ছবিটি নিয়ে উচ্ছ্বাস ও প্রত্যাশা বেশি থাকায় প্রথম দিনই পরিবারের সবাইকে নিয়ে ছবিটি দেখেন স্বরা ভাস্কর। বানশালির 'গুজারিশ' সিনেমায়র ২/১টি দৃশ্যে অভিনয় করেছিলেন স্বরা। বানশালির ছবিতে নায়িকা হওয়ার স্বপ্ন এখনো ধারণ করেন তিনি। তাই প্রিয় নির্মাতার সিনেমা নিয়ে উচ্ছ্বাস তো থাকবেই। কিন্তু ছবিটি দেখে প্রচণ্ড হতাশ হয়েছেন তিনি।

নির্মাতাদের একজন। তার সিনেমার বার্তা মানুষ গুরুত্বের সঙ্গে গ্রহণ করে। কিন্তু 'পদ্মাবত' সিনেমার ক্লাইমেক্স তার ভালো লাগেনি। এ দৃশ্যে রাণী পদ্মাবতীসহ রাজ্যের সব নারী সতীত্ব রক্ষায় আগুনে ঝাঁপ দেন।

স্বরা বলেন, জীবনের চেয়ে মৃত্যু মূল্যবান নয়। জীবনকে পাশ কাটিয়ে মৃত্যুকে বেছে নেয়ার কোনো মানে হয় না। মধ্যযুগীয় বর্বর এ বিষয়টিকে বানশালি এত গুরুত্ব দিয়ে না দেখালেও পারতেন।

স্বরা লিখেছেন, ক্লাইমেক্স দৃশ্য এক গর্ভবতী নারী ও তার শিশু সন্তানের আগুনে ঝাঁপ দেয়ার বিষয়টি তাকে ব্যথিত করেছে। নিয়ন্ত্রক, রক্ষক, মালিক পুরুষরা বেঁচে থাক বা না থাক, নারীর বেঁচে থাকা অধিকার ও স্বাধীনতা আছে। সূত্র: হিন্দুস্থান টাইমস

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন