বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ ০৭:৫৬:১২ পিএম

আইপিএলের কোটিপতি কুমিল্লায় খেলা তরুণ স্পিনার

খেলাধুলা | রবিবার, ২৮ জানুয়ারী ২০১৮ | ০৪:৫১:২০ পিএম

গেল বছরের বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে খেলেছিলেন আফগান তরুণ স্পিনার মুজিব জাদরান। রশিদ খানের বদলি হিসেবে কুমিল্লায় যোগ দিয়েছিলেন তিনি।

ফ্র্যাঞ্চাইজি লীগের পাশাপাশি আফগানদের অনূর্ধ্ব-১৯ দলের নিয়মিত সদস্য এই স্পিনার। তার ঘূর্ণিতেই গেলবছরের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শিরোপা ঘরে তোলে আফগানরা।

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় খোস্ত শহরে জন্ম নেয়া এই ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৭ ওভার বল করে মাত্র ১৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

সেমিফাইনালে নেপালের বিরুদ্ধে নেন ২৮ রানে ৬ উইকেট। গ্রুপ পর্বের ম্যাচেও পাকিস্তানের বিপক্ষে পেয়েছিলেন ৬ উইকেট। সব মিলিয়ে পাঁচ ম্যাচে ২০ উইকেট নেন মুজিব।

এছাড়াও চলমান যুব বিশ্বকাপে আফগানদের হয়ে খেলছেন এই তরুণ। দলকে প্রথমবারের মত সেমিফাইনালে নিয়ে যাওয়ার পেছনেও তাঁর অবদান অনেক বেশী।

দারুণ ফর্মে থাকা এই আফগান যুবার উপর নজর পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ফ্র্যাঞ্চাইজি দলগুলোরও। রবিবার আইপিএল নিলামের দ্বিতীয় দিন মুজিবকে দলে ভিড়িয়েছে প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। মোট ৪ কোটি রুপিতে তাঁকে দলে নিয়েছে পাঞ্জাব।

দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করার পর শেষ পর্যন্ত তাকে দলে নিতে সক্ষম হয় পাঞ্জাব। ডানহতি এই স্পিনারের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন