মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৪:৪০:৪৩ এএম

অঝরে কেঁদেছেন মাহমুদউল্লাহ, কিন্তু কী কারণে?

খেলাধুলা | রবিবার, ২৮ জানুয়ারী ২০১৮ | ০৫:৪৫:৩৯ পিএম

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ৭৯ রানে হেরেছে বাংলাদেশ। শিরোপা হাত ছাড়া হবার পর মাঠেই অঝরে চোখের জল ফেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। যিনি একাই লড়ে গেছেন। ৭৬ রান করে শেষ ব্যাটসম্যান হিসাবে আউট হন তিনি।

এই নিয়ে পরপর চারটি ফাইনালে শিরোপা হাত ছাড়া করে বাংলাদেশ। চারটি হারের সাক্ষ্যি এই ক্রিকেটার।

ফাইনালে সাকিব আল হাসানের ইনজুরির পর দল বিপাকে পড়ে যায়। শুরু থেকে শেষ অবধি আসা যাওয়া করেন ব্যাটসম্যানরা।ব্যাটিংয় ছন্দপতন পুরো হতাশায় ফেলে দেয় দলকে। রিয়াদকে সঙ্গ দেবার মত একজন ব্যাটসম্যানও ছিলেন না।

শ্রীলঙ্কার দেয়া ২২২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪১.১ ওভারে ১৪২ রান সংগ্রহ করে অলআউট হয় বাংলাদেশ। রিয়াদের সঙ্গে কারো জুটি দীর্ঘ হয়নি। ভালো জুটি হওয়ার ইঙ্গিত দিয়েও পারেননি মুশফিক। ২২ রানে ফিরতে হয় তাকে। সঙ্গীর অভাবে কষ্টের হার দেখতে হয় রিয়াদকে।

মাহমুদউল্লাহ রিয়াদ সবসময়ই দলের বিপদে হাল ধরেন। বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বড় বড় আসরে বাংলাদেশ গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে এখনও কোনো ট্রফি জেতা হয়নি বাংলাদেশের। ২০০৭ বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজে একটি ত্রিদেশীয় সিরিজ জিতেছিল বাংলাদেশ। তবে আন্তর্জাতিক ম্যাচ হলেও সেটি ছিল মূলত বারমুডা ও কানাডাকে নিয়ে একটি প্রস্তুতি টুর্নামেন্ট।

২০০৯ সালে বাংলাদেশ,শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের মধ্যেকার ত্রিদেশীয় সিরিজে ট্রফি জয়ের খুব কাছে গিয়েও হেরে যায় টাইগাররা। এরপর ২০১২ সালে এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানে কাছে ২ রানে হারে। তারপর পুনরায় ২০১৬ সালেও এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে ভারতের কাছে ৮ উইকেটে হারে বাংলাদেশ। আর শেষ গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে আরো একটি শিরোপা হারাতে হলো বাংলাদেশকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন