সোমবার, ২১ মে ২০১৮ ০৪:৪৭:২৯ পিএম

পাঠদান পদ্ধতি যুগোপযোগী করা হবে

শিক্ষাঙ্গন | রবিবার, ২৮ জানুয়ারী ২০১৮ | ০৬:২২:৩৪ পিএম

পাঠদান পদ্ধতি উন্নত ও যুগোপযোগী করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম। তিনি বলেন, এ জন্য বিশ্ববিদ্যালয়গুলোর সে ধরনের পরিকল্পনা থাকতে হবে। বিশ্ববিদ্যালয় সৃষ্ট জ্ঞান জাতির মৌলিক ও বিশেষ সমস্যাগুলোর সমাধান দিতে পারে।

রোববার (২৮ জানুয়ারি) রাজধানীর বসুন্ধরায় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ১৯তম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তৃতায় একথা বলেন।

মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে জ্ঞানচর্চা ও গবেষণা বাড়াতে হবে। নতুন জ্ঞান সৃষ্টি করতে হবে। বাংলাদেশে উচ্চশিক্ষার প্রত্যাশিত মান নিশ্চিতকরণে ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানে উন্নীত করার লক্ষ্যে সরকার গুরুত্ব দিয়ে এই খাত তদারকি করছে।

তিনি বলেন, বাংলাদেশে উচ্চশিক্ষাখাতে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো এক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। এগুলোর মাঝে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ একটি অগ্রগণ্য বিশ্ববিদ্যালয়, যার সুনাম সমাজের বিভিন্ন স্তরে প্রবেশ করেছে।

সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান রাশেদ চৌধুরী, উপাচার্য প্রফেসর এম ওমর রহমান বক্তৃতা করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন