শনিবার, ২০ অক্টোবর ২০১৮ ০২:২৯:৩০ পিএম

জাবিতে ১০ দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব

শিক্ষাঙ্গন | রবিবার, ২৮ জানুয়ারী ২০১৮ | ০৬:৪১:৩৮ পিএম

‘বিহ্বল সময়, তবু গাই জীবনের জয়গান’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব-২০১৮’ আয়োজন করেছে জাহাঙ্গীরনগর থিয়েটার। প্রথমবারের মতো আয়োজিত এ উৎসবে সারাদেশ থেকে মোট ছয়টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে। উৎসবটি ২ ফেব্রুয়ারি (শুক্রবার) শুরু হয়ে চলবে ১১ ফেব্রয়ারি (রোববার) পর্যন্ত।

রোববার (২৮ জানুয়ারি) বেলা তিনটায় জাবিসাস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নাট্য উৎসবের আহ্বায়ক নাজমুল হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সংগঠনটির ৩৮ বছর পূর্তি উপলক্ষে আগামী ২রা ফেব্রুয়ারি সকাল ১০টায় নাট্যাচার্য সেলিম আল দীনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও র‌্যালীর মধ্য দিয়ে ১০ দিনব্যাপী এই উৎসব শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরাজান ইসলাম এ উৎসবের উদ্বোধন করবেন।

এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যদল অংশ নেবে।

উৎসবের নানা আয়োজনের মধ্যে প্রথমদিন ৩ ফেব্রুয়ারি থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের মুখরা রমণী বশীকরণ, ৪ ফেব্রুয়ারি জাবি নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নিশিমন বিসর্জন, ৫ ফেব্রুয়ারি জাহাঙ্গীরনগর থিয়েটারের ৯০তম প্রযোজনা মানুষ, ৬ ফেব্রুয়ারি শাবিপ্রবি দিক থিয়েটারের চে’র সাইকেল, ৭ ফেব্রুয়ারি ঢাবি থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের নীল দংশন, ৮ ফেব্রুয়ারি জাবি থিয়েটারের হাত হদাই, ৯ ফেব্রুয়ারি জাবি থিয়েটারের পুনর্মিলনী ও মধ্য রাতের কবিতা ও গান, ১০ ফেব্রুয়ারি বুয়েট ড্রামা সোসাইটির লেটার টু এ চাইল্ড নেভার বর্ন ও ১১ ফেব্রুয়ারি চবি নাট্যকলা বিভাগের ক্যাপটেন হুররা মঞ্চস্থ হবে।

সংবাদ সম্মেলনে জাহাঙ্গীরনগর থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক পার্থ প্রতিম তঞ্চঙ্গা পিয়াল, বর্তমান সাধারণ সম্পাদক নাজমুস সাকিব, সহ-সাংগঠনিক সম্পাদক তানজিদা শাহিদ, আয়েশা ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন