বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ ১২:১৫:৪৮ এএম

রাজউকের অভিযানে ৩০ স্থাপনা অপসারণ, জরিমানা ৪ লাখ

নগর জীবন | রবিবার, ২৮ জানুয়ারী ২০১৮ | ০৮:৩০:৫৯ পিএম

আবাসিক এলকায় অবৈধভাবে পরিচালিত ৩০টি বাণিজ্যিক স্থাপনা অপসারণ করার পাশাপাশি একটি হাসপাতালকে চার লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

রোববার মিরপুরে রাজউকের ভ্রাম্যমাণ আদালত এক অভিযানে এ জরিমানা করেন।

রাজউক নিবার্হী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অথরাইজড অফিসার মেবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাক্সফোর্স এ অভিযান পরিচালনা করে।

অভিযানে মিরপুর সেকশন ১২ এর `ধ` ব্লকের ০৫ নং রাস্তার ‘আধুনিক হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার’কে অননুমোদিতভাবে আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহারের কারণে চার লাখ টাকা জরিমানা করা হয় এবং দ্রুত রাজউক থেকে বাণিজ্যিক ব্যবহারের অনুমতি গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।

৫ নং রাস্তার ৫ নং হোল্ডিংয়ে আবাসিক ভবনে অবৈধভাবে পরিচালিত ‘শহীদ ক্যাডেট একাডেমি’ নামক একটি কোচিং সেন্টার উচ্ছেদ করা হয়।

৯ নং হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের জায়গায় নকশা বহির্ভূতভাবে নির্মিত ২টি ফ্ল্যাট অপসারণ করা হয়। ১৭নং হোল্ডিংয়ে নির্মাণাধীন সাত তলা ভবনের চার তলা পর্যন্ত বর্ধিত বরান্দা অপসরণ করা হয়। বাকি ৩টি ফ্লোরের বর্ধিত বারান্দা নিজ দায়িত্বে অপসারণের নির্দেশ দেওয়া হয়।

একইভাবে ১৮/১৯ নং হোল্ডিংয়ে নির্মাণাধীন তিন তলা ভবনের বর্ধিত বরান্দা অপসরণ করা হয়।

এছাড়া আবাসিক ভবনের কার-পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে পরিচালিত ১৫টি হোল্ডিংয়ের প্রায় ৩০টি দোকান অপসারণ করা হয় এবং ৫ টি র‌্যাম্প উচ্ছেদ করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন