মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ১১:২৮:৪৯ পিএম

আমি আগেও জেলে গিয়েছি, চিন্তার কিছু নেই: খালেদা জিয়া

খেলাধুলা | সোমবার, ২৯ জানুয়ারী ২০১৮ | ১২:১৮:৩৬ পিএম

২০ দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সবাইকে আশ্বস্ত করে বলেছেন, এর আগেও আমি আগেও জেলে গিয়েছি, চিন্তার কিছু নেই। তাই এটা নিয়ে চিন্তার কিছু নেই। রোববার বৈঠকটি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে রাত ৯.১০ টায় শুরু হয়ে শেষ হয় রাত পৌনে ১১টায়।

বৈঠকে ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়ার রায় নেতিবাচক হলে দুই কৌশলে পরিস্থিতি মোকাবিলা করার পক্ষে মত দিয়েছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা। এছাড়া দুঃসময়ে খালেদার পাশে থাকার আশ্বাসও দিয়েছেন তারা।

বৈঠক থেকে বেরিয়ে জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ‘বৈঠকে ম্যাডাম সবার বক্তব্য মনোযোগ দিয়ে শুনেছেন। ৮ ফেব্রুয়ারি রায় নেতিবাচক হলেও জোট অটুট থাকবে বলে জোট নেত্রীকে সবাই অাশ্বস্ত করেছেন। ম্যাডামের মনোবল খুবই চাঙ্গা। তিনি আমাদের বলেছেন, এর আগেও আমি জেলে গিয়েছি। এটা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই।’

বৈঠক সূত্রে জানা গেছে, রায়ে খালেদা জিয়ার সাজা হলে কঠোর কোনো কর্মসূচিতে না গেলেও আইনি লড়াই করার বিষয়ে অালোচনা হয়েছে। পাশাপাশি আলোচনায় উঠে এসেছে রাজনৈতিক লড়াইয়ের কথাও। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার দায়িত্ব দেয়া হয়েছে জোট প্রধান খালেদা জিয়াকে।

অতীতের মতো সংকটকালীন সময়ে ও দুঃসময়ে খালেদা জিয়ার পাশে থাকার আশ্বাস দিয়েছেন বৈঠকে অংশ নেয়া জোটের শীর্ষ নেতারা। এছাড়া খালেদা জিয়াকে ছাড়া আগামী নির্বাচনে অংশগ্রহণ না করার প্রত্যয়ও বৈঠকে ব্যক্ত করা হয়েছে বলে জানা গেছে।

বৈঠকে বিএনপি চেয়ারপার্সন সময়, পরিবেশ ও পরিস্থিতি বুঝে কর্মসূচি ঘোষণা করার প্রতি ইঙ্গিত দিয়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন