শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ ১১:৫৯:২২ পিএম

ওমরা পালনে উদ্দেশ্যে রাতে দেশ ছাড়ছে মাশরাফি!

খেলাধুলা | সোমবার, ২৯ জানুয়ারী ২০১৮ | ০২:১৮:৩৭ পিএম

হজ্জ আরবি শব্দ‎‎ হ্বজ্জ্। ইসলাম ধর্মাবলম্বী অর্থাৎ মুসলমানদের জন্য একটি আবশ্যকীয় ইবাদত। এটি ইসলাম ধর্মের পঞ্চম স্তম্ভ। শারীরিক ও আর্থিকভাবে সক্ষম প্রত্যেক মুসলমান নর-নারীর জন্য জীবনে একবার হলেও হজ্জ করা ফরজ। আরবি জিলহজ মাসের ৮ থেকে ১২ তারিখ হজ্জের জন্য নির্ধারিত সময়। তবে ওমরা হজের জন্য নির্দিষ্ট কোনো সময় নেই। শুধু হজ্জের দিনগুলো ছাড়া বছরের বাকী যে কোন সময় ওমরা পালন যায়।

তাই ওমরা হজ্জ পালন করার জন্য আজ সোমবার (২৯ জানুয়ারি) রাতে দেশ ত্যাগ করবেন বাংলাদেশের ওয়ানডে দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে মাশরাফি বিন মর্তুজা একদমই চায় না ওমরা হজ্জের কথা মিডিয়ায় আসুক। সেজন্য যতটা সম্ভব নিরবে ও নিভৃতে মক্কা যাবার প্রস্তুতি নিচ্ছেন তিনি। কিন্তু বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র যাচ্ছে ওমরা করতে আর সেই বিষয়টি কি আর চাপা থাকে। তার আশপাশে সব সময়ই সুহ্রদ ও শুভানুধ্যায়ীর ভীড়। সেখান থেকেই বিষয়টি ছড়িয়ে পড়েছে এরইমধ্যে।

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ করে গত ১৯ ডিসেম্বর ওমরা করতে সৌদি আরবে যান সাকিব আল হাসান, তার সহধর্মিনী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলাইনা হাসান অব্রি ও শাহরিয়ার নাফিস।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন