শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ০৮:১০:৪৫ এএম

ট্রাফিক আইন মানলেই পুরস্কার

জাতীয় | সোমবার, ২৯ জানুয়ারী ২০১৮ | ০৩:৪৭:৩৫ পিএম

রাফিক আইন মানলেই ফুলেল শুভেচ্ছাসহ পুরস্কার হিসেবে রয়েছে মিষ্টি চকলেটের সুমিষ্ট অভ্যর্থণা, আইন মানার এমন কৌশল চালু করেছে ঢাকা মেট্রোপলিটন ট্রাফিক পূর্ববিভাগ।

সোমবার (২৯জানুয়ারি) ট্রাফিক পূর্ববিভাগের দয়াগঞ্জ মোড়ে শুরু হয় নব এই জনসচেতনতা মূলক কার্যক্রম। উপস্থিত কর্মকর্তাদের দাবি নতুন এই পদক্ষেপে আইন মানার পাশাপাশি ট্রাফিক পুলিশের প্রতি জনসাধারণের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে।

উদ্বোধনী এই কার্যক্রমে উপস্থিত ছিলেন ডিএমপি ট্রাফিক পূর্ব এডিসি ড. কামরুজ্জামান, এডিসি মো. সাইদুল ইসলাম, উপ কমিশনার ফয়সাল ও শ্যামপুর জোনের টিআই মো. জাকির ছাড়া ও দায়িত্বরত সার্জেন্ট ও পুলিশ কনষ্টেবলগণ।

কতটা ফলপ্রসু হবে এই কার্যক্রম? জানতে চাইলে ট্রাফিক পূর্ব এডিসি ড. কামরুজ্জামান নতুন সময়কে জানান, আশা করছি এটা হবে আইন মানার এক কার্যকরী পদক্ষেপ, এতে চালকদের মাঝে পুলিশের প্রতি আস্থা ও ভালোবাসা জন্ম নেবে, ও নিজেদের সচেতনতা বাড়াবে, আমরা আজ সোমবার (২৯ জানুয়ারি) সকাল থেকে শতাধিক চালকের কাগজ পত্র হেলমেট ইত্যাদি দেখে যাদের পরিপূর্নতা রয়েছে তাদের ফুলের তোড়া ও চকলেট দিয়ে পুরস্কিত করেছি, পর্যায়ক্রমে রাজধানীর প্রতিটি রুটে এই প্রক্রিয়া চলমান থাকবে।

পুরস্কার পাওয়া সচেতন বাইকার মো. শফিকুল বলেন, সত্যি এটা অন্যরকম অনুভূতি, কারণ আগে গাড়ি সিগনাল দিলে ভয় পেতাম, কিন্তু আজ আমার সচেতনতার জন্য ট্রাফিক পুলিশ আমাকে পুরস্কিত করেছে, আশা করি এমন কার্যক্রমে আমার মত সকলের সচেতনতাসহ পুলিশ বিভাগের প্রতি শ্রদ্ধা বাড়বে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন