শনিবার, ১৮ আগস্ট ২০১৮ ১২:১৬:২১ পিএম

ওয়াদা করেন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় | মঙ্গলবার, ৩০ জানুয়ারী ২০১৮ | ০৬:০৭:৫৮ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে জনসভায় উপস্থিত জনতাকে ওয়াদা করালেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার বিকেলে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ ওয়াদা করান।

শেখ হাসিনা বলেন, ‘আগামী নির্বাচনে, যে নির্বাচন ডিসেম্বর মাসে হবে, আমরা আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। নৌকা স্বাধীনতা এনে দিয়েছে, সমৃদ্ধি এনে দিয়েছে। আপনারা হাত তুলে ওয়াদা করেন- নৌকায় ভোট দেবেন।’

তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। খাদ্য নিরাপত্ত নিশ্চিত করেছি। সারে ভর্তুকিসহ কৃষকদের সব ধরনের সহযোগিতা দেয়া হয়েছে। এসময় প্রধানমন্ত্রী বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছিলাম। আজ বাংলাদেশ ডিজিটাল হয়েছে।

তিনি বলেন, দেশে উন্নয়ন করতে আমরা কাজ করে যাচ্ছি। আমরা যদি ২০১৪ সালে ক্ষমতায় না আসতাম, তাহলে এই উন্নয়ন দেখতে পেতেন না। লুটেরারা আসলে লুটপাট করতো, লুট করে খেত। এসময় আওয়ামী সভাপতি বলেন, আপনারা অতীতে নৌকা মার্কায় ভোট দিয়েছেন। ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছেন। উন্নয়নের জন্য আবারও আওয়ামী লীগকে ভোট দেবেন।

তিনি বলেন, ২০২১ সালে আমরা উচ্চ-মধ্যম আয়ের দেশ হবো। আর ২০৪১ সালে আমরা হবো উন্নত দেশ। ভিক্ষুক জাতির কোনো ইজ্জত থাকে না, বলেছেন জাতির পিতা।

এর আগে সিলেট সার্কিট হাউস থেকে মঙ্গলবার বিকেল ৩টায় প্রধানমন্ত্রী আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় উপস্থিত হন। এ সময় নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে প্রিয় নেত্রীকে শুভেচ্ছা জানান। তিনিও হাত নেড়ে শুভেচ্ছার জবাব দেন। বিকেল ৪টায় তিনি বক্তব্য দেয়া শুরু করেন। অবশ্য জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই জনসভা দুপুর সোয়া ১টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে শুরু হয়।

জনসভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান। এরপর জেলা ও মহানগর এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

জনসভা উপলক্ষে সকাল থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা জনসভাস্থলে আসেন। দুপুরে আগেই কাণায় কাণায় পূর্ণ হয়ে যায় আলিয়া মাদ্রাসা মাঠ। মাদ্রাসা মাঠ ছাপিয়ে জনস্রোত মিশেছে আশপাশে সড়কে। হাতে ব্যানার-ফেস্টুন নিয়ে তারা স্লোগানের পর স্লোগানে গোটা এলাকা মুখরিত করে তোলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন