শুক্রবার, ২৫ মে ২০১৮ ০২:৫৭:০৯ পিএম

প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

খেলাধুলা | বুধবার, ৩১ জানুয়ারী ২০১৮ | ১১:২০:০৬ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সকাল ৯.৩০ টায়।

শ্রীলঙ্কার বিপক্ষে মোট ১৮টি টেস্ট খেলেছে বাংলাদেশ। যার মধ্যে জিতেছে ১টি, ড্র ২টি আর হার ১৫টি। টেস্টে দুই দলের সর্বশেষ লড়াইয়ে জয় বাংলাদেশের। সেটিও শ্রীলঙ্কার মাটিতে। নিজেদের শততম টেস্টে টাইগাররা জয় তুলে নিয়েছিল লঙ্কার মাটিতে।

রেকর্ডে পিছিয়ে থাকলেও সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স টাইগারদের এগিয়ে রাখছে। গত বছর শ্রীলঙ্কার মাটিতেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জয় করে বাংলাদেশ। দুই ম্যাচের ওই সিরিজটি ১-১ ব্যবধানে ড্র হয়। এরপর গত বছর ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজও ১-১ ব্যবধানে ড্র করে বাংলাদেশ।

এই সিরিজে নতুন অধিনায়কের নেতৃত্বে খেলবে বাংলাদেশ। টেস্টে দশম অধিনায়ক হিসাবে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন মাহমুদউল্লাহ রিয়াদ। সম্প্রতি মুশফিকুর রহিমকে সরিয়ে সাকিব আল হাসানকে টেস্টে দ্বিতীয়বারের মতো অধিনায়ক করা হয়। কিন্তু গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ইনজুরিতে পড়ে এই ম্যাচ থেকে ছিটকে যান সাকিব আল হাসান। যার কারণে অধিনায়কের দায়িত্ব পড়েছে মাহমুদউল্লাহ রিয়াদের উপর।

বাংলাদেশের একাদশ:

তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাশ, মমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন