বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৭:১৮:১৮ এএম

সরকার বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার করে পথের কাঁটা দূর করতে চাচ্ছে : ফখরুল

রাজনীতি | বুধবার, ৩১ জানুয়ারী ২০১৮ | ১১:৩২:৫৪ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতাদের অন্যায়ভাবে গ্রেফতার করে বিরোধীদলশূন্য রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে চায় বর্তমান সরকার বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দিবাগত রাতে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে সাদা পোশাকধারীদের কর্তৃক গ্রেফতার করা হয়েছে দাবি করে এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে গণমাধ্যমে এ বিবৃতি দেন মির্জা ফখরুল।

দলের এই মুখপাত্র বলেন, বিএনপিসহ বিরোধীদলগুলোকে ধ্বংস করে নিজেদের একচ্ছত্র আধিপত্য প্রতিষ্ঠা করার জন্যই সরকার একদিকে যেমন বিএনপি চেয়ারপারসন ও তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সপ্তাহের অধিকাংশ দিন আদালতে হাজিরা দিতে বাধ্য করছে একইভাবে বিএনপির জাতীয় নেতৃবৃন্দসহ দেশব্যাপী প্রতিনিয়ত নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে পথের কাঁটা দূর করতে চাচ্ছে।

তিনি বলেন, সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের ও আটককে তাদের প্রাত্যহিক কর্মে পরিণত করেছে। বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে গ্রেফতার সরকারের অশুভ ভবিষ্যতের ইঙ্গিতবাহী। রাজনৈতিক নেতাকর্মীরা ছাড়াও দেশের সকল মানুষই এখন নিজেদের স্বাধীন দেশটাকে কারাগার ভেবে প্রতিদিনই উদ্বেগ-উৎকণ্ঠায় দিনাতিপাত করছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার কারাগারকেই বিরোধীদলের নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা নির্ধারণ করে দিয়েছে। শাসকগোষ্ঠীর অহঙ্কার আর বেপরোয়া দমন-পীড়নে দেশের মানুষ আজ দিশেহারা। সরকারের এই ভয়াবহ দুঃশাসন থেকে মুক্তি পেতে দল-মত নির্বিশেষে সবাইকে এই স্বৈরাচারী সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

ফখরুল বলেন, আমি বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন