মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ ০৫:০১:৩৫ পিএম

তবে কি শুধু সানজামুলকে টুপি পরাতে রাজ্জাককে ডাকলো বিসিবি?

খেলাধুলা | বুধবার, ৩১ জানুয়ারী ২০১৮ | ০৯:৫৯:২০ পিএম

হঠাৎ জরুরি ভিত্তিতে স্কোয়াডে ডাকা হলো দেশ সেরা স্পিনার আবদুর রাজ্জাকে। তাই চট্টগ্রাম টেস্টে একাদশে থাকছেন এটা অনেকটা নিশ্চিত।

কিন্তু রাজ্জাককে রাখা হল না একাদশে। তবে কি শুধু সানজামুলকে টুপি পরাতে রাজ্জাককে ডাকলো বিসিবি? তার যায়গায় সানজামুলকেই নাকি রাজ্জাকের চেয়ে ভালো মনে হয়েছে।

ফলে বুক ভরা আশা নিয়ে খেলতে যাওয়া রাজ্জাককে ঢাকায় ফিরে আসতে হচ্ছে। ঢাকায় টেস্টেও রাজ্জাকের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। সকালে হাসিমুখে সানজামুল ইসলামকে অভিষেক টুপি পরিয়ে দিলেন আবদুর রাজ্জাক। মুখের হাসিটা দেখা গেলেও তাঁর হৃদয়ের রক্তক্ষরণটা বোঝার উপায় নেই।

সাকিব আল হাসান চোটে পড়ায় হঠাৎই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে রাজ্জাককে। চট্টগ্রাম টেস্টে রাজ্জাক যে খেলছেন না, সেটি জানা গেছে কালই। আকস্মিক ডেকে এনে কেন একাদশে সুযোগ দেওয়া হলো না ৩৫ বছর বয়সী বাঁহাতি স্পিনারকে, সেটি নিয়ে উঠেছে নানা প্রশ্ন।

প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক শীর্ষ কর্তা বলেছেন, ‘সাকিবের বিকল্প খুঁজতে ওকে একটু দেখতে চেয়েছি। সবকিছু মিলিয়ে তার চেয়ে সানজামুলকেই ভালো মনে হয়েছে। দু-এক দিনের মধ্যে ১৪ জন রেখে ওর সঙ্গে আরেকজনকে ছেড়ে দেওয়া হবে। ’

২০১৪ সালের ফেব্রুয়ারিতে এই শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামেই সবশেষ টেস্ট খেলেছিলেন রাজ্জাক। আবার সেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আশা থাকে তা আর হচ্ছেনা। শুধু তাই নয় রাজ্জাকের সামনে আরও বড় দুঃসংবাদ অপেক্ষা করে আছে।

এই টেস্টে তো খেলা হচ্ছেই না। পরের টেস্টের স্কোয়াডেও রাজ্জাককে রাখা হচ্ছে না। তাই তাঁকে কাল-পরশু হয়তো ছেড়ে দেওয়া হবে। ফলে ফিরে আসবেন ঢাকায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন