বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ০৮:৫০:৩৭ এএম

পুলিশের ওপর ন্যাক্কারজনক হামলা সহ্য করা হবে না

জাতীয় | বুধবার, ৩১ জানুয়ারী ২০১৮ | ১০:৫১:৩৫ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশের ওপর ন্যাক্কারজনক হামলা সহ্য করা হবে না। গতকালের (মঙ্গলবার) মতো জঘন্য ঘটনা আমরা দেখিনি।

বুধবার রাতে গণভবনে পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারীকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়ার সময় তিনি এ কথা বলেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) হাইকোর্টের সামনে পুলিশ ভ্যানে হামলা চালিয়ে কয়েকজন পুলিশ সদস্যকে পিটিয়ে আহত করে বিএনপি নেতাকর্মীরা। প্রিজন ভ্যানে হামলা চালিয়ে দলের তিন নেতাকে ছিনিয়ে নিয়ে যান তারা। ওইদিন বিকেলে ঘটনার পর রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

নতুন আইজিপির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস-মাদক, জঙ্গিবাদ নির্মূল সবকিছুই চলবে, সেটাই আমরা চাচ্ছি। দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাক, সেটাই আমরা চাচ্ছি। উন্নয়নের ধারা যেন অব্যাহত থাকে। এক্ষেত্রে দেশবাসীরও সহযোগিতা কামনা করেন সরকারপ্রধান।

বিভিন্ন ঘটনায় পুলিশের ভূমিকার প্রশংসা করে শেখ হাসিনা বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা যথেষ্ট বলিষ্ঠ ভূমিকা রেখে যাচ্ছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিদায়ী আইজিপি এ কে এম শহীদুল হক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন