শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ০৮:৩৮:৪৯ এএম

প্রশ্ন ফাঁসের খবর মিথ্যা এবং গুজব: শিক্ষামন্ত্রী

জাতীয় | বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:২২:১১ পিএম

এসএসসি ও সমানের পরীক্ষার শুরু কিছুক্ষণ পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলা প্রথম পত্রের ‘খ’ সেটের প্রশ্ন ফাঁস হওয়ার খবর ছড়িয়ে পড়ে।

তবে বিষয়টি মিথ্যা এবং গুজব বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ‍নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডি গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা জানান।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, ফেসবুকে বাংলা প্রথম পত্রের ‘খ’ সেটের প্রশ্ন ফাঁস হয়েছে বলে যে পোস্ট করা হয়েছে এটি মিথ্যা এবং গুজব। প্রশ্নের মতো দেখতে হলেও এর সঙ্গে আমরা আজকে পরীক্ষার প্রশ্ন মিলিয়ে দেখেছি কোনো মিল নেই।

তিনি বলেন, বিটিআরসি ও আইনশৃঙ্খলা বাহিনীদের নির্দেশ দিয়েছি এই পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য। তারা ইতোমধ্যে এ বিষয়ে কার্যক্রম শুরু করে দিয়েছেন।

শিক্ষামন্ত্রী রাজনৈতিক দলগুলো উদ্দেশে বলেন, এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন দেখে রাজনৈতিক কর্মসূচি দেওয়ার আহ্বান জানিয়েছেন। ২০ লাখের বেশি শিক্ষার্থীর বিষয়টি বিবেচনা করে এবং পরীক্ষার রুটিন দেখে রাজনৈতিক কর্মসূচি দেবেন। যাতে শিক্ষার্থীদের পরীক্ষা দিতে কোন অসুবিধা না হয়। রাজনৈতিক-অরাজনৈতিক সবার প্রতি আমার অনুরোধ। কারো কর্মসূচির জন্য যাতে ভবিষ্যতের ক্ষতি না হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন