রবিবার, ২৪ জুন ২০১৮ ০৯:৩৪:৫৪ এএম

স্মার্টফোন আনছে ল্যান্ড রোভার

বিজ্ঞান ও প্রযুক্তি | বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:২০:১৩ পিএম

প্রথমবারের মতো স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ল্যান্ড রোভার। ফোনটির নাম দিয়েছে ল্যান্ড রোভার এক্সপ্লোর। তবে সরিসরি স্মার্টফোন উৎপাদনে যাচ্ছে না। তারা বুললিট গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের ফোন নিজেদের ব্র্যান্ডে বিক্রি ও বাজারজাত করবে।

এর আগে বুললিট গ্রুপ ক্যাটারপিলার হয়ে ক্যাট ফোন তৈরি করেছিল। সেই ফোনটির নাম ছিল এস সিক্সটি।

ল্যান্ড রোভার জানিয়েছে জার্মানির মিউনিখে অনুষ্ঠিত আউটডোর অ্যান্ড স্পোর্টস ট্রেড শোতে(আইএসপিও) তাদের নতুন ফোন প্রদর্শন করা হবে।

যারা হাইকিং কিংবা অ্যাডভেঞ্জারে যেতে ভালোবাসেন তাদের জন্য উপযোগী করে ফোনটি তৈরি করিয়েছে ল্যান্ডরোভার। এই ফোন যেমন শক্তপোক্ত তেমনি নানা কাজেরও।

এই ফোনের বিশেষত্ব হচ্ছে এটি মডিউলার ফাংশনালিটি রয়েছে। এই ফোনের ব্যাক ও ফ্রন্ট কভারে অতিরিক্ত হার্ডওয়্যার সংযোজন করার সুযোগ রয়েছে।

এই আরেকটি ফিচার হচ্ছে এতে অ্যাডভেঞ্চার প্যাক যুক্ত করা হয়েছে। যাতে রয়েছে শক্তিশালী জিপিএস অ্যান্টেনা, এক্সট্রা ব্যাটারি এবং এআর ভিউ ফাইন্ডার রয়েছে। ফলে আলাদা নেভিগেশন সুবিধা পাওয়া যাবে।

এই ফোনের অন্যান্য কনফিগারেশন সম্পর্কে এখনো কোনো ধারণা পাওয়া যায়নি। তবে এটা জানা গেছে, ল্যান্ড রোভারের এই ফোন এপ্রিল মাস নাগাদ বাজারে আসবে। এর দাম হবে ৬৪৯ ইউরো বা ৫৯৯ পাউন্ড।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন