বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৪:২৯:০৭ পিএম

সেঞ্চুরি করে জন্মদিন উদযাপন মেন্ডিসের

খেলাধুলা | শুক্রবার, ২ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:৩৮:২৬ এএম

২৩ বছরে পা রাখলেন শ্রীলঙ্কার উদ্বোধনী ব্যাটসম্যান কুশল মেন্ডিস। আর এদিনই সেঞ্চুরি করে নিজের জন্মদিনকে স্মরণীয় করে রাখলেন এ লঙ্কান। সানজামুল ইসলামকে মিড অন দিয়ে উঠিয়ে মারলেন। বাউন্ডারির দড়ির কাছাকাছি গিয়ে বল পড়ে গড়িয়ে মাঠের বাইরে। সেই সঙ্গে পূরণ হলো ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি আর বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয়।

আগের দিন ধনঞ্জয়া ডি সিলভার পর এবার সেঞ্চুরি তুলে নিলেন তিনি। সেঞ্চুরির করতে তিনি ২০০ বল মোকাবেলা করে ১০টি চার ও ১টি ছয়ের সাহায্য নেন।
এ প্রতিবেদন লেখার পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১ উইকেটে ২৫১ রান । ১৪৭ রানে ডি সিলভা, কুশল মেন্ডিস ১০৪ রানে অপরাজিত আছেন।

দ্বিতীয় দিন শেষে মনে করা হয়েছিলো তৃতীয় দিন থেকে চট্টগ্রামের পিচ ব্যাটসম্যানদের জন্য কঠিন হবে। কিন্তু বাংলাদেশি বোলাররা কোনো প্রভাবই ফেলতে পারছে না মেন্ডিস এবং ধনঞ্জয়া জুটির উপর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৫ সালের ২২ অক্টোবর টেস্ট অভিষেক হয় কুশল মেন্ডিসের। এর আগে ২২টি টেস্ট খেলেছেন তিনি। ৪টি হাফ সেঞ্চুরির সঙ্গে ৩টি সেঞ্চুরি ছিল। আজ শুক্রবার বাংলাদেশের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। যা বাংলাদেশের বিপক্ষে টেস্টে তার দ্বিতীয় সেঞ্চুরি।
এর আগে ২০১৭ সালের মার্চে গলে বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ার সেরা ১৯৪ রানের ইনিংস খেলেছিলেন মেন্ডিস। ২০১৭ সালের আগস্টে ভারতের বিপক্ষে খেলেন ১১০ রানের ইনিংস। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাল্লেকেলেতে তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি (১৭৬)।

গতকাল দলীয় শূন্য রানে ওপেনার দিমুথ করুণারত্নেকে হারানোর পর স্বাচ্ছন্দ্যেই খেলে যান ধনঞ্জয়া ডি সিলভা ও কুশল মেন্ডিস। দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিলো এক উইকেটে ১৮৭ রান। দ্বিতীয় দিন শেষে তারা ৩২৬ রানে পিছিয়ে ছিলো। প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করে ৫১৩ রান। গতকালই সেঞ্চুরি তুলে নেন লঙ্কান ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা। টেস্ট ক্যারিয়ারে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩১ জানুয়ারি শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট আগে ব্যাট করেছে বাংলাদেশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন