মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৬:৩৮:২৮ এএম

রায়ের দিন বিএনপির সবাইকে প্রস্তুতি নেওয়ার আহ্বান

রাজনীতি | শুক্রবার, ২ ফেব্রুয়ারী ২০১৮ | ১০:০৪:৪৬ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের ধার্যকৃত দিন আগামী ৮ ফেব্রুয়ারির জন্য সবাইকে প্রস্তুতি গ্রহণ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেছেন, মানুষের অন্তরকে, বিবেককে, অনুভূতিকে কারাগারে পাঠানো যায় না। হাতপা চললে, মুখ চললে, সংকল্প চললে, সব কিছুর পেছনে থাকে অনুভূতি। এটাকে শৃঙ্খলিত করা যায় না।

তিনি বলেন, ৮ ফেব্রুয়ারিতে কোনো ধরনের রায় দিয়ে একতরফা নির্বাচনের পথকে প্রশস্ত করা হয়, তাহলে সেটি মোকাবিলা করার জন্য ৮ ফেব্রুয়ারির সব প্রস্তুতি আমাদের গ্রহণ করে রাখতে হবে। যদি রায়ের তারিখ পরিবর্তিত হয়, তাহলে পরের তারিখেও একই কর্মসূচি ঘোষণা করতে হবে এবং এরপর থেকে রাজপথে আমাদের থাকতেই হবে; যতই গ্রেপ্তার করা হোক।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত বিএনপি চেয়ারপারসনের খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা এবং গণগ্রেপ্তার বন্ধের দাবিতে এক প্রতিবাদী যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোয়াজ্জেম হোসেন আলাল এ সব কথা বলেন।

আলাল বলেন, ৮, ৯, ১০ কিংবা ২৫, ২৬ তারিখ ব্যাপার না, ব্যাপারটা হচ্ছে, কবে অসৎ উদ্দেশ্যে রায় ঘোষণা করে খালেদা জিয়াকে এই বড় কারাগার থেকে ছোট কারাগারে নেওয়ার ব্যবস্থা করতে যে দিন করতে যাবে, সেই দিনই যার যেখানে দায়িত্ব, কেউ থাকুক বা না থাকুক তাকে সেই দায়িত্ব পালন করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতুল্লাহর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, জাসাসের সহ-সভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা, প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন