বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ ০৩:১৪:৫৩ পিএম

আবারও লঙ্কান শিবিরে আঘাত হানলেন মিরাজ

খেলাধুলা | শনিবার, ৩ ফেব্রুয়ারী ২০১৮ | ০১:০৮:১৩ পিএম

মিরাজের বলে সেঞ্চুরি করে ফিরলেন রোশান সিলভা। আবারও লঙ্কান শিবিরে আঘাত হানলেন মিরাজ। রোশান সিলভা আর দিনেশ চান্ডিমাল শুরু করেছিলেন ঠিক সেখান থেকেই, যেখানে থেমেছিলেন ধনঞ্জয়া ডি সিলভা ও কুশল মেন্ডিস।

বাংলাদেশের বোলিংকে আরও নির্বিষ বানিয়ে রোশান সিলভা করেছেন সেঞ্চুরি। ১০৯ রান করে মেহেদী হাসান মিরাজের শিকার হয়েছেন তিনি। তবে সেঞ্চুরির সুবাস পেয়েও ফিরেছেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমাল (৮৭)। দ্বিতীয় সেশনের প্রথম ওভারেই দারুণ এক ডেলিভারিতে চান্ডিমালকে বোল্ড আউট করেন তাইজুল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার স্কোর ৫ উইকেটে ৬১৩ রান। প্রথম ইনিংসেই ১০০ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা।

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টেই প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন রোশান। গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে দিল্লি টেস্টে অভিষিক্ত রোশান তাঁর ইনিংসটি খেলেছেন ২৩০ বলে। ৬টি চার ও ১টি ছক্কায় ইনিংসটি সাজান রোশান। পঞ্চম উইকেটে নিরোশান ডিকভেলার সঙ্গে ৬৩ রানের জুটি গড়েছেন লিডকে আরও বড় করেন চান্ডিমাল। তিনি আউট হওয়ার পর ব্যাট করছেন ডিকভেলা (৩১*) ও দিলরুয়ান পেরেরা (০*)। দলীয় ৬০০ রানের কোটা টপকে গিয়ে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে টেস্টে এক ইনিংসে সর্বোচ্চ স্কোরের রেকর্ড গড়েছে শ্রীলঙ্কা।

স্লিপে আজও ‘হাফ চান্স’ কাজে লাগাতে না পারার ব্যর্থতা ভুগিয়েছে বাংলাদেশ দলকে। মধ্যাহ্ন বিরতির আগের ওভারে চান্ডিমালের ‘ইনসাইড এজ’ ধরতে পারেননি উইকেটরক্ষক লিটন দাস।। এর আগের ওভারে স্লিপে ডিকভেলার ক্যাচ নিতে পারেননি মিরাজ। বোলিংয়ে ১২১ রানে নিয়েছেন ২ উইকেট নিয়েছেন তিনি। ২ উইকেট নেওয়া তাইজুলের খরচ ১৮২ রান। সানজামুল ইসলাম উইকেটশূন্য ১২৮ রান দিয়ে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন