বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ ০৬:৫২:২০ এএম

রাবিতে দুই শিক্ষার্থীর স্বাক্ষর জালের অভিযোগ

মো. নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | রাজশাহী বিশ্ববিদ্যালয় | শনিবার, ৩ ফেব্রুয়ারী ২০১৮ | ০২:৩৭:১৫ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের দুই শিক্ষার্থীর স্বাক্ষর জাল করার অভিযোগ করেছেন বিভাগের ওই দুই শিক্ষার্থী। তাঁরা হলেন মো.শহিদুল ইসলাম এমবিএ ২য় সেমিস্টার ও মো.বছির উদ্দীন বিবিএ ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার। আজ সকাল সাড়ে দশটায় রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা বলেন, ‘গত ১লা ফেব্রুয়ারি ২০১৮ তারিখে আমরা জানতে পারি আমাদের স্বাক্ষরিত একটি চিঠি বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষদের কাছে প্রেরিত হয়েছে। পরবর্তীতে আমরা চিঠিটির একটি কপি সংগ্রহ করে দেখি প্রেরিত চিঠিতে আমাদের স্বাক্ষরের কোনো সংশ্লিষ্টতা নেই।’

চিঠিতে উল্লেখ করা হয়, বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. সোলাইমান চৌধুরীসহ অধ্যাপক ড. জিন্নাত আরা বেগম, অধ্যাপক ড. হাসনা হেনা এবং অধ্যাপক ড. সাইফুল ইসলাম আমাদেরকে হুমকি ধামকি দিয়ে বিভাগের স্বার্থ বিরুদ্ধ নানা কাজে সংশ্লিষ্ট করেছেন এবং আমাদের একাডেমিক জীবনের ভয়-ভীতিকে কাজে পুজি করে নানা ধরনের অনৈতিক কাজে লিপ্ত করেছেন।

ওই দুই শিক্ষার্থী অভিযোগ করে বলেন, চিঠিতে আমাদের স্বাক্ষর জাল করে শিক্ষকদের বিরুদ্ধে দায়ের করা কার্যক্রমের সাথে আমরা কোনোভাবেই সম্পৃক্ত নই। তারা জানান, চিঠিতে আমাদের স্বাক্ষর স্ক্যান করে বসানো হয়েছে। এছাড়াও বছির উদ্দীনের নামের স্থানে ‘বসির’ শব্দটি ব্যবহার করা হয়েছে। তবে বছির উদ্দীন তার নামের ‘স’ এর স্থলে ‘ছ’ ব্যবহার করে থাকেন। তাছাড়া ওই উড়ো চিঠির খামে কোন প্রেরকের ঠিকানা উল্লেখ করা ছিল না।

উড়ো চিঠির উৎস, প্রচার ও প্রসার সম্পর্কে কোনভাবে তারা সংশ্লিষ্ট ছিলেন না জানিয়ে গতকাল শুক্রবার রাতে রাজশাহীর মতিহার থানায় জিডি ৮১ ও জিডি ৮২ নং নামে দুইটি পৃথক সাধারণ ডায়েরি করেন। এবং যারা এই কাজের সাথে সংশ্লিষ্ট তাদের বিরুদ্ধে তীব্রা নিন্দা জানিয়ে শিক্ষকবৃন্দ ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন