রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৭:১৭:০৫ পিএম

জাহাঙ্গীরনগর থিয়েটারের পুনর্মিলনী অনুষ্ঠিত

নুর হাসান নাঈম | শিক্ষাঙ্গন | জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় | রবিবার, ৪ ফেব্রুয়ারী ২০১৮ | ১২:০৭:০৭ এএম

‘স্মরি তাদের যাদের শ্রম ও ঘামে আজ মোরা ঋদ্ধ’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাহাঙ্গীরনগর থিয়েটারের পুনর্মিলনী ‘উৎসের টানে’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১টায় র‌্যালির মাধ্যমে পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শুরু হয়। র‌্যালির উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাইজার আহমেদ। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশ থেকে শুরু হয়ে পুরাতন কলা ভবনে গিয়ে শেষ হয়।

এদিকে পুনর্মিলনী ও জাহাঙ্গীরনগর থিয়েটারের ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে সংবাদ সম্মেলন করে থিয়েটারের বর্তমান ও প্রাক্তন সদস্যরা। শনিবার বিকাল ৪টার দিকে জাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাইজার আহমেদ বলেন, জাহাঙ্গীরনগর থিয়েটারের ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমরা সবাই একত্রিত হয়েছি। সংগঠনটি এক সময় মূল স্রোত থেকে দু’ভাগে বিভক্ত হয়ে যায়। তবে এরপরও সংগঠন দু’টি একই নাম, লোগো ও স্লোগান ব্যবহার করে আন্তঃসম্পর্ক জারি রেখে ক্যাম্পাসের সাংস্কৃতিক পরিবেশকে বেগবান করছে। এরই ধারাবাহিকতায় জাহাঙ্গীরনগর থিয়েটার (অডিটরিয়াম) ও জাহাঙ্গীরনগর থিয়েটার (টিএসসি) সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্যগণকে সম্মান জানাতে পুনর্মিলনী ‘উৎসের টানে’ আয়োজন করেছে। এখন থেকে প্রতিবছর ডিসেম্বর মাসের প্রথম শুক্রবার ‘জাহাঙ্গীরনগর থিয়েটার দিবস’ হিসেবে পালিত হবে। এছাড়া দিবসটি উপলক্ষে সাংস্কৃতিক কর্মকান্ডে অবদানের জন্য একজন জাবি শিক্ষার্থীকে ‘ফাওজিয়া ইয়াসমীন শিবলী’ স্মৃতি পদক প্রদান করা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেতা ফারুক আহমেদ, শুভাশিষ ভৌমিক, শহীদুজ্জামান সেলিম, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ কামরুল হাসান, প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মো. কামরুজ্জামান, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আনিছা পারভীন প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন