শনিবার, ২১ এপ্রিল ২০১৮ ০৫:১৯:৩৩ পিএম

তাইজুলের ডাবল সেঞ্চুরি!

খেলাধুলা | রবিবার, ৪ ফেব্রুয়ারী ২০১৮ | ১২:৫৭:৩৫ এএম

ফ্লাইট দেওয়া বলটি ড্রাইভ করে একটি রান নিলেন দিলরুয়ান পেরেরা। আর ওই রানের মধ্য দিয়ে ডাবল সেঞ্চুরি পেয়ে গেলেন স্পিনার তাইজুল ইসলাম! অবাক হচ্ছেন নিশ্চয়ই। হওয়ারই কথা। কারণ বল করছেন তাইজুল, আবার তিনিই করলেন ডাবল সেঞ্চুরি! একটু বিস্মিত না হয়ে কি পারা যায়।

আসলে ঘটনা হলো পেরেরার ওই রানটি নেওয়ার মধ্য দিয়ে লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২০০ রান দিয়েছেন তাইজুল। পরে লঙ্কানদের ইনিংস ঘোষণার আগে আরও ১৯টি রান দিয়েছেন বাংলাদেশি এই স্পিনার। অবশ্য রান বেশি দিলেও বাংলাদেশি বোলারদের মধ্যে প্রথম ইনিংস সবচেয়ে সফল বোলারও তাইজুল। লঙ্কানদের হারানো ৯ উইকেটের ৪টিই নিয়েছেন তিনি।

এর আগে, গত সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রুমে মেহেদী হাসান মিরাজ ৫৬ ওভারে ১৭৮ দিয়েছিলেন। এটিই এতদিন টাইগারদের মধ্যে সবচেয়ে খরুচে বোলিং ছিল। এর আগের খরুচে বোলিংটা অবশ্য সেই তাইজুলের। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে মিরপুরে ৫১ ওভারে ১৭৯ রান দিয়েছিলেন এই স্পিনার।

অবশ্য এক ইনিংসে সবচেয়ে বেশি রান দেওয়ার বিশ্বরেকর্ড চাক ফ্লিটউড-স্মিথের। ১৯৩৮ অ্যাশেজের ওভাল টেস্টে ৮৭ ওভার বোলিং করে ২৯৮ রান দিয়েছিলেন অস্ট্রেলিয়ান এই বোলার।

এদিকে, প্রথম টেস্টের প্রথম ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৩টি উইকেট পেয়েছেন মেহেদি হাসান মিরাজ।এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান ও অভিষিক্ত সানজামুল ইসলাম।

বাংলাদেশের প্রথম ইনিংসে ৫১৩ রানের জবাবে লঙ্কানরা ইনিংস ঘোষণা করে ৯ উইকেট হারিয়ে ৭১৩ রানে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন