সোমবার, ২০ আগস্ট ২০১৮ ১০:৪০:৫৫ এএম

দ্বিতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা

খেলাধুলা | রবিবার, ৪ ফেব্রুয়ারী ২০১৮ | ০৭:০৭:১৪ পিএম

দ্বিতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকায় অনুষ্ঠেয় দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশ দলে ডাক পেলেন সাব্বির রহমান। প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছেন সানজামুল ইসলাম ও রুবেল হোসেন। ৮ই ফেব্রুয়ারি মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে এ টেস্ট।

দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশ দল-

মাহমুদুল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহমান, ইমরুল কায়েস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমান, তাইজুল হোসেন, সাব্বির রহমান, কামরুল ইসলাম রাব্বি, আবদুর রাজ্জাক, নাঈম হাসান, তানভীর হায়দার।

উল্লেখ্য, মুমিনুল হকের সেঞ্চুরি আর লিটন দাসের ৯৪ রানে ভর করে দাপটের সঙ্গেই ড্রয়ের মুখ দেখলো চট্টগ্রাম টেস্ট। দিনের ১৭ ওভার বাকি থাকতেই ড্র মেনে নেন দুই অধিানয়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও দিনেশ চান্ডিমাল।

মুমিনুল হক ও লিটন দাস জুটি ভাঙলেও স্বাগতিকদের লিড ছাড়ায় শত রান। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ছিল ১০০ ওভারে ৫ উইকেটে ৩০৭ রান। মোসাদ্দেক হোসেন ক্রিজে ছিলেন ৮ রানে ও মাহমুদউল্লাহ ২৮ রানে। বাংলাদেশ এগিয়ে ছিল ১০৭ রানে। এর আগে ৯৪ রানে ফেরেন লিটন দাস। রঙ্গনা হেরাথের বলে ছয় মেরে পূরণ করতে চেয়েছিলেন সেঞ্চুরি। মিড অফে তার ক্যাচ লুফে নিতে ভুল করেননি দিলুরুয়ান পেরেরা। তার ১৮২ বলের ইনিংসে ছিল ১১টি চার।

লিটনের আগে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ইনিংসে সেঞ্চুরি করে প্রথম স্লিপে ধরা পড়েন মুমিনুল। মুমিনুল ফিরেছেন ১০৯ রানে। তার দায়িত্বশীল ১৭৪ বলের ইনিংসে ছিল ৫টি চার ও দুটি ছয়। ১৮০ রানের বিশাল এই জুটি ভেঙে দেন ধনঞ্জয়া ডি সিলভা। ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেওয়া মুমিনুলকে ফেরান সাজঘরে।

আগের দিন হতাশায় মোড়ানো ছিল বাংলাদেশের। টেস্টের ফল নিয়ে চিন্তিত বাংলাদেশের শেষ দিন ভিন্ন ইতিহাস রচনার প্রয়োজন ছিল। সেটা করে দিয়ে গেছেন মুমিনুল হক। এক সময় ইনিংস পরাজয়ের শঙ্কায় থাকা বাংলাদেশকে লিডের ভিত্তি গড়ে দিয়েছেন মুমিনুল। আর সেই ভিত্তি গড়তে রেকর্ডবুকটাও নতুন করে লিখেছেন। টানা দুই ইনিংসে সেঞ্চুরির রেকর্ড গড়া ছাড়াও এখন এক টেস্টে সর্বাধিক রানের মালিক এখন মুমিনুল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন