শুক্রবার, ২৫ মে ২০১৮ ০৫:৩৭:২৩ এএম

রাবি ছাত্রলীগের অনুষদ ও বিভাগ কমিটি ঘোষণা

মো: নুরুজ্জামান | শিক্ষাঙ্গন | রাজশাহী বিশ্ববিদ্যালয় | সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০১৮ | ১১:৪৯:০২ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অনুষদ ও বিভাগ পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে ৫টি অনুষদ ও অনুষদভুক্ত ১৩ টি বিভাগে আগামী এক বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়েছে। রবিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক জানান, বিশ্ববিদ্যালয়ের কলা, আইন, সামাজিক বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও প্রকৌশল অনুষদে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। কলা অনুষদভুক্ত ইতিহাস, আরবি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ফারসি ভাষা ও সংস্কৃতি এবং বাংলা বিভাগ, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত সমাজকর্ম, ফোকলোর ও সমাজবিজ্ঞান বিভাগ, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত মার্কেটিং, ফিন্যান্স, ম্যানেজমেন্ট বিভাগ, প্রকৌশল অনুষদভুক্ত ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগ এবং আইন অনুষদভুক্ত আইন বিভাগে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে।

অনুষদ কমিটি: আইন অনুষদের সভাপতি সুলতান মাহমুদ শাফিউল্লাহ্, সম্পাদক মো. মিনহাজুল ইসলাম, কলা অনুষদের সভাপতি ইয়াছিন আল মাসুম, সম্পাদক মো. হাসান আলী, সামাজিক বিজ্ঞান অনুষদের সভাপতি মুজিবুল্লাহ রাফি, সম্পাদক শফিউর রহমান রাথিক, ব্যবসায় শিক্ষা অনুষদের সভাপতি মহিদুল ইসলাম শান্ত, সম্পাদক মনজুরুল আলম ইমন, প্রকৌশল অনুষদের সভাপতি নাজমুল হক মিথুন, সম্পাদক মো. খাইরুল কবির।

বিভাগ কমিটি: ফোকলোর বিভাগের সভাপতি রাজু আহমেদ, সম্পাদক আশফাক-উজ-জামান সিয়াম, ইতিহাস বিভাগের সভাপতি আবু সাদাত মো. আলাউল ইসলাম, সম্পাদক ইফতিখার কবির রনি, সমাজকর্ম বিভাগের সভাপতি আব্দুল্লাহ্ আল মামুন, সম্পাদক রিদওয়ান আহমেদ হৃদয়, সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি মো. হাসানুজ্জামান, সম্পাদক মো. মনিরুজ্জামান, আরবি বিভাগের সভাপতি তাসকিফ আল-তৌহিদ, সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান লিখন, মার্কেটিং বিভাগের সভাপতি মো. দিদারুল ইসলাম, সম্পাদক আরিফুল ইসলাম মোহন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি মো. সাইফুর রহমান, সম্পাদক মো. আদিল গালিব শিউল, বাংলা বিভাগের সভাপতি মো. শিফাদুর রহমান, সম্পাদক মো. ইমাম হোসাইন, ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি রাশেদ গাজী, সম্পাদক এসএম যোনায়েদ মোল্লা, ফারসি ভাষা ও সংস্কৃতি বিভাগের সভাপতি উজ্জ্বল সরকার, সম্পাদক শেখ কামাল বিন হারুন সিয়াম, আইন বিভাগের সভাপতি সোহেল রানা, সম্পাদক মো. ইমরান আলী আকাশ, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সভাপতি ফারুক হোসেন ফয়সাল, সম্পাদক আব্দুর রহিম রিয়াজ, ফিন্যান্স বিভাগের সভাপতি তানজির আল ফারাবি, সম্পাদক মো. কাইয়ুম মিয়া।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগে এবারই প্রথম অনুষদ ও বিভাগ পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। প্রাথমিকভাবে ৫ টি অনুষদ ও ১৩ টি বিভাগে কমিটি ঘোষণা করা হয়েছে। পর্যায়ক্রমে সকল অনুষদ ও বিভাগসমূহের কমিটি দেয়া হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রতিটি একাডেমিক ভবন ও আবাসিক হলেও ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন