শনিবার, ২০ অক্টোবর ২০১৮ ০২:৩০:৪৯ পিএম

সিলেট থেকে খালেদার ঢাকা ফেরা নিয়ে অনিশ্চয়তা

রাজনীতি | সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৫:৪২:৩৬ পিএম

হযরত শাহজালাল (র.) এবং শাহপরান (র.) মাজার জিয়ারতের উদ্দেশ্যে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা করার পর পথে পথে বাধার মুখে পড়েছে খালেদা জিয়ার গাড়িবহর- এমন অভিযোগ করা হয়েছে দলটির পক্ষ থেকে।

শনিবার দুপুর আড়াইটায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সিলেট সফরটা ম্যাডামের ব্যক্তিগত সফর, ধর্মীয় প্রোগ্রাম। তাই আমরা সেভাবে অরগানাইজড করিনি। তারপরও অনেক নেতাকর্মী খালেদা জিয়াকে অভিবাদন জানাতে সড়কে অবস্থান নিলে পুলিশ তাদের উপর চড়াও হয়।

এদিকে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর কাঁচপুর ব্রীজের আগে নারায়নগঞ্জ এলাকায় পৌছলে সেখান অবস্থানরত নেতাকর্মীদের উপর পুলিশ চড়াও হয়। এসময় নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেনকে আটক করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

এরপর ঢাকা থেকে সিলেট মহাসড়কের বিভিন্ন স্থানে নেতাকর্মীরা জড়ো হতে চাইলে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

দুপুরে নয়াপল্টনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী দাবি করেন, বিএনপি চেয়ারপারসন সিলেট যাবার পথে তাঁকে অভ্যর্থনা জানাতে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ সানাউল্লাহ মিয়া নেতাকর্মীদের নিয়ে রাস্তায় দাঁড়ালে পুলিশ সানাউল্লাহ মিয়াকে গ্রেফতার করে। আরো গ্রেফতার করা হয়-জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান মোল্লা, শহর বিএনপি সভাপতি গোলাম কবির কামালকে।

তিনি বলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ রাস্তায় নেতাকর্মীদের নিয়ে দাঁড়ালে পুলিশ তাকে গ্রেফতার করে।

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম ক্ষোভ প্রকাশ করে বলেন, ভৈরবে বিএনপি চেয়ারপারনকে স্বাগত জানাতে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সড়কে অবস্থান নিতে চাইলে পুলিশ বাধা প্রদান করেছে। এসময় জেলা বিএনপির সভাপতিসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা থেকে সিলেট মহাসড়কের বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থায় রয়েছেন। শায়েস্থাগঞ্জে বিএনপি নেতাকর্মীদের নির্মিত অস্থায়ী মঞ্চ ভেঙ্গে দেয়া হয়েছে। কয়েকটি স্থানে আবার পুলিশ লাঠিচার্জও করেছে বলে জানা গেছে।

হবিগঞ্জের নবীগঞ্জে বেগম খালেদা জিয়ার গাড়ী বহরের সামনে পুলিশ উপস্থিত নেতাকর্মীদের উপর কাঁদানে গ্যাস ছুঁড়েছে বলে জানিয়েছেন চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

হযরত শাহজালাল (র.) এবং শাহপরান (র.) মাজার জিয়ারতের উদ্দেশ্যে সোমবার সকাল সোয়া ৯টায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে রওয়ানা করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিকেল ৪টার দিকে তিনি সিলেটে পৌছান।

এদিকে বিকালে হযরত শাহজালাল (রঃ) ও হযরত শাহ পরান (রঃ) এর মাজার শরীফ জিয়ারত শেষে সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন বলে জানিয়েছেন শামসুদ্দিন দিদার।

তবে, বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন জানান, ম্যাডাম সিলেটে রাত্রী যাপন করবেন। আগামীকাল সকালে তিনি সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা করবেন।

-পূর্বপশ্চিমবিডি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন