শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ ০৪:১৫:৪৫ এএম

সুন্দরবনের মানুষের হাহাকার শুনে যা করলেন কুমার শানু!

বিনোদন | সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০১৮ | ০৭:২০:৪৭ পিএম

সুন্দরবনের দুঃস্থ শিশুদের জন্য স্কুল গড়লেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী কুমার শানু। স্কুলের নাম কুমার শানু বিদ্যানিকেতন। সোমবার পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং থানার অন্তর্গত বহিরবেনা এলাকায় এই স্কুলটির উদ্বোধন করা হয়।

কুমার শানু নিজে হাতেই স্কুলের উদ্বোধন করেন। স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে কুমার শানু ছাড়াও উপস্থিত ছিলেন ক্যানিং ১ পঞ্চায়েত সমিতির সভাপতি পরেশ রাম দাস ও মাতলা ২ গ্রাম পঞ্চায়েত প্রধান উত্তম দাস-সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

২০১০ সালে আয়লার পরে সুন্দরবনে বেড়াতে এসেছিলেন কুমার শানু। আয়লার কারণে সুন্দরবনের মানুষের হাহাকার দেখে মন ভারাক্রান্ত হয়েছিল এই সঙ্গীতশিল্পীর। তখনই সিদ্ধান্ত নিয়েছিলেন, সুন্দরবনের মানুষের জন্য কিছু একটা করতে হবে। আর তার পরেই ক্যানিংয়ে কুমার শানু ফ্যান ক্লাবের কর্মকর্তা প্রতুল মণ্ডলকে সঙ্গে নিয়ে এই স্কুল তৈরি করার সিদ্ধান্ত নেন তিনি।

২০১০ সাল থেকে ধীরে ধীরে এই স্কুল তৈরির কাজ চলছ‌‌িল। সোমবার স্কুলটি এলাকার শিশুদের জন্য খুলে দেওয়া হল। প্রাথমিক ভাবে প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত শিশুদের ভর্তি নেওয়া হচ্ছে। এই শিক্ষাবর্ষ থেকেই স্কুলে ক্লাস শুরু হয়ে যাবে। এখনও পর্যন্ত ৩৫ জন ছাত্রছাত্রী ভর্তি হয়েছে কুমার শানু বিদ্যানিকেতনে।

এদিন প্রত্যেক শিক্ষার্থীর হাতে বই, খাতা ও মিষ্টি তুলে দেন কুমার শানু। আগামী দিনে সুন্দরবনের মানুষের জন্য আরও কাজ করার ইচ্ছা রয়েছে বলে জানান এই সঙ্গীতশিল্পী। কুমার শানুর মতো সঙ্গীতশিল্পী ক্যানিংয়ে স্কুল তৈরি করায় খুশি এলাকার মানুষও।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন